স্বদেশ জুড়ে

বাংলাদেশ ব্যাংক গভর্নরের সঙ্গে ভারতীয় দলের বৈঠক

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: রোববার বাংলাদেশ ব্যাংক গভর্নরের সঙ্গে বৈঠক করেছেন ভারতের সফররত একটি ব্যবসায়ী প্রতিনিধি দল। রোববার বিকেলে বাংলাদেশ ব্যাংকে তারা বৈঠক করেন। নয় সদস্যের ভারতীয় ব্যবসায়ী প্রতিনিধিদলের নেতৃত্ব দেন কনফেডারেশন অব ইন্ডিয়ান ইন্ডাস্ট্রিজের (সিআইআই) পূর্ব অঞ্চলের চেয়ারম্যান রাধাকৃঞ্চান।

বৈঠকে এছাড়াও বাংলাদেশ ও ভারতের মধ্যে  আর্থ-সামাজিক ও ব্যবসা-বাণিজ্য সর্বোপরি শিক্ষা, স্বাস্থ্য, টেক্সটাইল খাতে সফ্টওয়্যার ডেভেলপমেন্টে পারষ্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে। বিশেষ করে রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার আদলে বাংলাদেশ ব্যাংকের আধুনিকায়নে তারা সব ধরনের সহায়তা করতে আগ্রহ প্রকাশ করেছে। এসময় গভর্নর প্রতিনিধি দলকে বাংলাদেশ ব্যাংকের ডিজিটাল কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

সফররত প্রতিনিধি দলটি মূলতঃ ভারতে তথ্য প্রযুক্তি ব্যবসার সঙ্গে জড়িত। তারা ভারতের ব্যাংকিং খাতের আদলে বাংলাদেশের ব্যাংকিং খাতকে প্রযুক্তি নির্ভর করতে সহযোগিতা করতে চায়। এসময় প্রতিনিধি দলের সদস্য রূপা মূর্খার্জিসহ ঢাকায় ভারতীয় হাই কমিশনের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।  বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর বেগম নাজনীন সুলতানা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close