Featuredস্বদেশ জুড়ে

প্রধানমন্ত্রীর সফর উপলক্ষে নিরাপত্তায় ৩ হাজার পুলিশ

 

 

 

 

 

 

 

 

 

স্বদেশ জুড়ে নিউজ: বৃহস্পতিবার বিকেলে ফটিকছড়ির পাইন্দংয়ের ফেলাগাজীতে সড়ক ও জনপথ বিভাগের একটি মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী। এসময় তিনি জনসভাস্থল থেকে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পেরও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। একইদিন চট্টগ্রামে নেভাল একাডেমিতে নৌবাহিনীর একটি অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে হেলিকপ্টারে ফটিকছড়ি যাবেন প্রধানমন্ত্রী।

জানা যায়, প্রধানমন্ত্রীর আগমণকে ঘিরে পুরো ফটিকছড়ি যেন সেজেছে নতুন সাজে। ব্যানার, ফেস্টুন লাগানো শুরু করেছেন নেতাদের অনুসারীরা। জনসভাস্থলে যাবার পথে সড়কে থাকা গাছে রং লাগানো হয়েছে।  ইতোমধ্যে জেলা, উপজেলা, সব ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের বর্ধিত সভা সম্পন্ন হয়েছে। জনসভা উপলক্ষে জোর প্রচারণা চালানো হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তায় চট্টগ্রামের ফটিকছড়িতে প্রায় তিন হাজার পুলিশ সদস্য মোতায়েন করা হচ্ছে। এর মধ্যে জেলা পুলিশ থেকে এক হাজার সদস্য মোতায়েন করা হবে। বাকি দু’হাজার অতিরিক্ত পুলিশ বিভিন্ন জেলা থেকে আনা হবে। এর বাইরে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আরও প্রায় এক হাজার সদস্য মোতায়েন থাকবে ফটিকছড়িতে প্রধানমন্ত্রীর জনসভাস্থলের আশপাশজুড়ে। এর মধ্যে প্রায় দেড় হাজার পুলিশ মঙ্গলবার সকাল থেকেই ফটিকছড়িতে দায়িত্ব পালন শুরু করেছেন। বাকি সদস্যদের মোতায়েন করা হবে বুধবার সকালে। জনসভাস্থলজুড়ে পাঁচ স্তরের নিরাপত্তাবলয় গড়ে তোলা হচ্ছে।

পুলিশ সূত্র জানায়, জনসভাস্থলের প্রবেশপথ থেকে মঞ্চ পর্যন্ত পাঁচ স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। এছাড়া কাউকে সন্দেহ হলে মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হবে। দলীয় সূত্রে জানা গেছে, জনসভা মঞ্চে ৫০ থেকে ৬০ জন বসার মত আসন বিন্যাস করা হচ্ছে। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী মন্ত্রী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ ছাড়া আরও যারা মঞ্চে থাকবেন তাদের মধ্যে আছেন, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি, সহ-সভাপতিবৃন্দ, সাধারণ সম্পাদক এবং যুগ্ম সাধারণ সম্পাদকৃবন্দ, চট্টগ্রামের সকল সাংসদ, উপজেলা চেয়ারম্যান, চট্টগ্রাম দক্ষিণ জেলা ও মহানগরের সভাপতি, সাধারণ সম্পাদকবৃন্দ। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি প্রতিনিধি দলও জনসভাস্থল পরিদর্শন করে গেছেন। প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টার অবতরণের জন্য জনসভাস্থলের পাশে দু’টি হেলিপ্যাড বানানো হয়েছে।

 

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close