Featuredঘর মন জানালা

প্রিয়তমার যে অভ্যাসগুলো অপছন্দ করে প্রেমিকেরা

 

 

 

 

 

 

 

 

 

 

অস্ট্রেলিয়ার এক লেখক তার লেখিকা স্ত্রীর সঙ্গে তাদের লেখা বইগুলো আড়াই কোটি কপিরও বেশি বিক্রি করেছেন। এর মধ্যে ‘হোয়াই মেন ডোন্ট লিসন’ অর্থাৎ কেন পুরুষরা শুনতে চান না ও ‘উইমেন ক্যান’ট রিড ম্যাপস’ অর্থাৎ নারীরা কেন মানচিত্র বোঝেন না জাতীয় বইগুলোও রয়েছে।

নিউজ কর্পোরেশন অস্ট্রেলিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে লেখক অ্যালান পিজ মেয়েদের মধ্যে সবচেয়ে বিরক্তিকর কিছু অভ্যাসের কথা তুলে ধরলেন। মেয়েদের সবচেয়ে বিরক্তিকর যে অভ্যাসগুলো ছেলেদের ভোগায়, তার একটি হচ্ছে সঠিক পয়েন্টে কথা না বলা। বরং, নির্দিষ্ট একটি বিষয়বস্তু বা সমস্যা নিয়ে সরাসরি আলোচনা করার পরিবর্তে বিষয়টির চারপাশে ঘুরপাক খাওয়া।

নারী-পুরুষের পারস্পরিক সম্পর্ক ও যোগাযোগের বিষয়ে কুইন্সল্যান্ডভিত্তিক এ লেখক বলেন, মেয়েদের মধ্যে আরেকটি সবচেয়ে খারাপ অভ্যাস হচ্ছে, তারা বিভিন্ন এলোমেলো বিষয় নিয়ে কথা বলে কিংবা কথা বলতেই থাকে। আলোচনার সময় বা যুক্তিতর্কের সময় তাদের কথা থামানোর কোন পথ খুঁজেই পান না প্রেমিক পুরুষটি। পুরুষরা বাধ্য হয়ে অনেকটা গোবেচারা হয়ে থাকে। তারা মাঝখানে কোন কথা বলার সুযোগটাই খুঁজে পায় না।

তাছাড়া, মেয়েদের ভীষণ খুঁতখুঁতে স্বভাব ও কোন একটি বিষয়কে রং মাখিয়ে অতিরঞ্জিত করে বলার অভ্যাসটা ছেলেদের ভীষণ অপছন্দের। কেনাকাটার সময় মেয়েদের ঘণ্টার পর ঘণ্টা সময় ব্যয় করাটাও বেশ ভোগায়। আরেকটি বিষয় হচ্ছে, সেক্সের ক্ষেত্রেও মেয়েদের পরিবর্তে ছেলেদেরকেই এগিয়ে যেতে হয়। এ উদাসীনতাও পছন্দ নয় পুরুষদের। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএনআই।

তবে এটা যে শুধু প্রেমিক-প্রেমিকা বা স্বামী-স্ত্রীর ক্ষেত্রে প্রযোজ্য, তেমনটা মোটেই নয়। প্রায় সব মেয়ের ক্ষেত্রেই বিষয়টি একই। এর মধ্যে ব্যতিক্রমও রয়েছে। তবে সে সংখ্যাটা নিতান্তই কম।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close