Featuredদুনিয়া জুড়ে

ভারতে ভবন ধসে নিহত ছয়: অনেকে নিখোজ এখনো

 

 

 

 

 

 

 

 

 

দুনিয়া জুড়ে নিউজ ডেস্ক: ভারতের গুজরাটের ভাদোদারার অতলাদারা এলাকায় দুটি ভবন ধসে অন্ততপক্ষে ৬ জন নিহত ও ৩৫ জনেরও বেশি মানুষ আটকা পড়েছেন। বুধবার সকালে এই দুর্ঘটনা ঘটে বলে এনডিটিভি জানিয়েছে।

গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদি তার টুইটারে লিখেছেন, ভাদোদারায় দুটি ভবনের ধসে পড়ার খবর শোনামাত্র উদ্ধার অভিযান শুরু হয়েছে। আমার সহকর্মী মন্ত্রী নিতিনভাই দুর্ঘটনাস্থলের উদ্দেশে যাত্রা করেছেন। ওই আবাসন প্রকল্পের বাসিন্দাদের ক্ষুব্ধ আত্মীয়স্বজন প্রকল্প এলাকার বাইরে জড়ো হয়েছেন। আর অপরদিকে উদ্ধারকর্মীরা ধসে যাওয়া ভবনের ধ্বংসস্তূপের ভেতর থেকে আটকেপড়াদের উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

দুর্ঘটনাস্থলে নিয়োজিত উদ্ধারকর্মীরা জানিয়েছেন, পাহাড়সমান ধ্বংসস্তূপ পরিষ্কার করে তৎপরতা চালানো সত্যিই খুব কঠিন কাজ। তবে ধসে যাওয়া দুই ভবনের একটি ভবনের অধিকাংশ বাসিন্দাকে উদ্ধার করা হয়েছে। “জীবিতদের উদ্ধার করার বিষয়টিকে আমরা অগ্রাধিকার দিচ্ছি।

প্রধান অগ্নিনির্বাপক কর্মকর্তা এইচজে তাপারিয়া জানিয়েছেন, ভোর ৪. ৩০ মিনিটের দিকে তিনতলা ভবন দু’টি ধসে পড়ার সময় পারস্পরিক সংঘর্ষ হয়। তখন ভবন দু’টির বাসিন্দারা ঘুমিয়ে ছিলেন। ১৩ থেকে ১৪টি পরিবার ওই দুই ভবনে বসবাস করতো।  ৩৫ বছর আগে ভাদোদারা নগর উন্নয়ন কর্তৃপক্ষের (ভিইউডিএ)করা বিশাল আবাসন প্রকল্পের অংশ ছিল ওই দুটি ভবন। এই প্রকল্পের আওতায় আরো ৫৪টি একই ধরনের ভবন রয়েছে।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close