স্বদেশ জুড়ে

৭ সেপ্টেম্বর ঢাকা থেকে হজ্ব ফ্লাইট শুরু

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: আগামী ৭ সেপ্টেম্বর থেকে প্রথম হজ ফ্লাইট শুরু হচ্ছে। ৬ সেপ্টেম্বর শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর আশকোনায় হজ ক্যাম্পে হজ যাত্রা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদেরকে একথা জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী লে. কর্নেল (অব:) ফারুক খান।

গণমাধ্যমের কাছে এ সময় মন্ত্রী বলেন, এবারের হজে সাধারণ প্যাকেজের সঙ্গে সংক্ষিপ্ত প্যাকেজ রয়েছে। সংক্ষিপ্ত প্যাকেজটি ১৮ দিনের। এই প্যাকেজ ধরা হয়েছে ২ হাজার ৫০০ ডলার। আর সাধারণ প্যাকেজের জন্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৭৫ ডলার।  এবার ঢাকা ছাড়াও চট্টগ্রাম ও সিলেট থেকে সরাসরি হজ যাত্রীরা  জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করার সুযোগ পাবেন।

বিমানমন্ত্রী জানান, প্রায় ৯০ হাজার হজযাত্রী এবছর হজে অংশ নেবেন। এই হজযাত্রীদের পরিবহনে বাংলাদেশ বিমানের ফ্লাইট আগামী ৭ সেপ্টেম্বর থেকে হজ্বযাত্রী পরিবহন শুরু করবে। সৌদি এয়ারলাইন্স যাত্রী নেয়া শুরু করবে ৮ সেপ্টেম্বর থেকে। হজ্বের ফিরতি ফ্লাইট শুরু হবে ১৯ অক্টোবর (বাংলাদেশ বিমান) এবং ২১ অক্টোবর (সৌদি এয়ারলাইন্স)। এবার প্রত্যেক হজযাত্রী দু’টি ব্যাগে মোট ৪৬ কেজি মালামাল বহন করতে পারবেন বলে বিমান ও পর্যটন মন্ত্রী জানান।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close