Featuredদুনিয়া জুড়ে

যুক্তরাষ্ট্রের জনগণের উদ্দেশ্যে পুতিনের নিবন্ধ

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সিরিয়া ইস্যু নিয়ে এবার আমেরিকার জনগণের উদ্দেশ্যে খোলা মতামত নিবন্ধ লিখেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের প্রভাবশালী নিউইয়র্ক টাইমসে প্রকাশিত এক নিবন্ধে পুতিন সিরিয়ায় সামরিক হামলার বিষয়ে যুক্তরাষ্ট্রকে আবারো সতর্ক করে দেন।

নিবন্ধে পুতিন বলেন, সিরিয়ায় হামলা হলে ‘সন্ত্রাসবাদ’ নতুন মাত্রা পাবে। লক্ষ লক্ষ মানুষ যুক্তরাষ্ট্রকে গণতন্ত্রের প্রতীক হিসেবে নয়, সামরিক বাহিনীর উপর নির্ভরশীল একটি জাতি হিসেবে দেখে। পুতিন লিখেন,  সাম্প্রতিক ঘটনাপ্রবাহ আমাকে সরাসরি আমেরিকার জনগণ এবং রাজনীতিকদের উদ্দেশ্যে লিখতে বাধ্য করেছে। যদি প্রভাবশালী দেশগুলো জাতিসংঘকে পাশ কাটিয়ে সিরিয়ায় সামরিক হামলা চালায় তবে সিরিয়ায় মতো একই পরিস্থিতি জাতিসংঘের হতে পারে বলে সতর্ক করে দেন। জেনেভায় সিরিয়া বিষয়ে যুক্তরাষ্ট্র- রাশিয়া বৈঠকের প্রাক্কালে পুতিন এসব মন্তব্য করলেন।

পুতিন আরো বলেন, বিভিন্ন দেশ, রাজনীতিক এবং ধর্মীয় নেতার তীব্র আপত্তি সত্ত্বেও সিরিয়ায় হামলা হলে দেশেটির সাধারণ মানুষকে এর চরম মূল্য দিতে হবে। হামলা সিরিয়ার সীমান্ত ছাড়িয়ে অন্যান্য অঞ্চলে ছড়িয়ে পড়বে। পুতিন বলেন, রাশিয়া সিরিয়াকে রক্ষা করার চেষ্টা করছে না বরং আন্তর্জাতিক আইন মেনেই সবকিছু করছে। তিনি আবারো রাসায়নিক হামলার জন্য বিদ্রোহীদের অভিযুক্ত করেন। এছাড়া আরো একটি হামলার পরিকল্পনা করা হচ্ছেও বলে আশংকা প্রকাশ করেন।

 

 

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close