Featuredদুনিয়া জুড়ে

অন্তঃসত্ত্বা নারীর পেটে ২ কেজি কোকেন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: মাদক পাচারে নানা কৌশল অবলম্বন করে থাকে এ অবৈধ ব্যবসার সঙ্গে জড়িতরা। বিমানবন্দরে কাস্টমসের চোখে ধুলো দিয়ে গলে যায় অনেক সময়। আর ধরা পড়লে সোজা শ্রীঘর। তবে এবার যাকে আটক করা হয়েছে, এভাবে এর আগে কেউ মাদক পাচার করার সময় ধরা পড়েছে বলে মনে করতে পারবেন না অনেকেই। কলম্বিয়ার বিমানবন্দরে এক কানাডীয় নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পেটে একটি প্যাড লাগিয়ে অন্তঃসত্ত্বা সেজেও পুলিশকে ফাঁকি দিতে পারেনি সে। ওই নারী বিমানে টরোন্টো যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। বোগোটার আন্তর্জাতিক বিমানবন্দরে এক নারী পুলিশ স্রেফ কৌতুহলবশত তাকে একটি  প্রশ্ন করেন। ওই নারী কতোদিনের অন্তঃসত্ত্বা তা জানতে চান। জবাবে আক্রমণাত্মক প্রতিক্রিয়া দেখাতে গিয়ে ফেঁসে যায় সে। এতে সেখানে উপস্থিত পুলিশ কর্মকর্তাদের সন্দেহ হয় ও তারা তল্লাশী শুরু করেন। তখনই বের হয়ে আসল ঘটনা। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

ওই নারী অনেকটা ক্ষিপ্তভাবেই জানায় সে ৭ মাসের অন্তঃসত্ত্বা। সেখানে থাকা নারী পুলিশ তার পেটে হাত দিয়ে দেখেন, পেট খুব শক্ত ও ভীষণ ঠাণ্ডা। পরে তল্লাশী করলে তার সেই নকল ফোলানো পেটের ভেতর থেকে বেরিয়ে আসে দুটি ব্যাগে ভরা ২ কেজি বা ৫ পাউন্ড ওজনের কোকেন। মাদক বাজারে এ পরিমাণ কোকেনের দাম হবে প্রায় ৬০ হাজার ডলার। কানাডার ওই নারীর বিরুদ্ধে মাদক চোরাচালানের অভিযোগ গঠন করা হবে। ৫ থেকে ৮ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে তার। কলম্বিয়ার কারাগারে যে ৮৭৪ জন বিদেশী বন্দি রয়েছে, তাদের অধিকাংশকেই মাদক চোরাচালানের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। এ বছর এখন পর্যন্ত প্রায় ১৫০ জনকে মাদকসহ গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে এক-তৃতীয়াংশই বিদেশী নাগরিক।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close