স্বদেশ জুড়ে

প্রধানমন্ত্রী সিলেট যাচ্ছেন আজ

 

 

 

 

 

 

 

 

 

 

শীর্ষবিন্দু নিউজ: ১৩টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে আজ সিলেটে আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি সিলেটের গোলাপগঞ্জের এমসি একাডেমির মাঠে সমাবেশে ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীকে বরণ করে নিতে প্রস্তুত সিলেটের প্রশাসন সহ আওয়ামী লীগ নেতারা। গতকাল বিকাল পর্যন্ত সর্বশেষ প্রস্তুতি শেষ করেছে প্রশাসন। গতকাল বিকালে এমসি একাডেমির মাঠে প্রস্তুতির সর্বশেষ অংশ হিসেবে সমাবেশস্থল এমসি একাডেমিতে প্রেস ব্রিফিং করে সকলের সহায়তা চেয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বর্তমান সরকারের শাসনামলে তৃতীয়বারের মতো সিলেটে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার তিনি আর সিলেটের আলীয়া মাদরাসা ময়দানে ভাষণ দিচ্ছেন না। শেখ হাসিনা সিলেটের গোলাপগঞ্জে সমাবেশে ভাষণ দেবেন। সকাল ১০টায় সিলেটে বিমান বাহিনীর হেলিকপ্টারে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন। সেখান থেকে তিনি মাজার জিয়ারতে চলে যাবেন হযরত শাহজালাল (রহ.) দরগাহে। ওখানে মাজার জিয়ারতের পর তিনি হযরত শাহপরান (রহ.) মাজার জিয়ারত করবেন। দুই মাজার জিয়ার শেষে তিনি জালালাবাদ সেনানিবাসের নতুন ইউনিটের উদ্বোধন করবেন।

বিকালে শেখ হাসিনা গোলাপগঞ্জে পৌঁছে ১৩টি প্রকল্পের মধ্যে ৮টির উদ্বোধন করবেন ও ৫টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। প্রধানমন্ত্রীর আগমন গোলাপগঞ্জবাসীর জন্য গৌরবের- নাহিদ: গোলাপগঞ্জ প্রতিনিধি চেরাগ আলী জানিয়েছেন, গোলাপগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজকের জনসভার প্রস্তুতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফর গোলাপগঞ্জ-বিয়ানীবাজারবাসীর জন্য অত্যন্ত  সম্মানের ও মর্যাদার।

আমাদের সরকারের সাড়ে চার বছরের সময়ের মধ্যে এ নির্বাচনী এলাকায় ২ শতাধিক সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ, অর্ধশতাধিক মাধ্যমিক বিদ্যালয় নির্মাণ, সিলেট অঞ্চলে শতাধিক মাধ্যমিক স্কুল প্রতিষ্ঠা, ৮১টি মাদরাসা স্থাপন ও গোলাপগঞ্জ-বিয়ানীবাজরে ২টি ডিগ্রি কলেজে অর্নাস কোর্স চালু, বিদ্যুৎ ও রাস্তাঘাটের প্রভূত উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী কৈলাশটিলা গ্যাস ফিল্ডের ৭নং কূপ খনন প্রকল্পের উন্নয়ন কার্যক্রমসহ ১২টি প্রকল্প উদ্বোধন ও ভিত্তি প্রস্থর স্থাপন করবেন।

কৈলাশটিলা গ্যাস ফিল্ডের ৭নং কূপটিই হচ্ছে দেশের প্রথম ও একমাত্র তেল কূপ। এই কূপে প্রায় ৪৪ মিলিয়ন ব্যারেল তেল রিজার্ভ রয়েছে। আজকের জনসভার মাধ্যমে সিলেট বিভাগে আগামী জাতীয় সংসদ নির্বাচনের কার্যক্রম শুরু হবে। জনসভাস্থল এমসি একাডেমি মডেল স্কুল ও কলেজ ক্যাম্পাসে আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা পরিষদ প্রশাসক আবদুজ জহির চৌধুরী সুফিয়ান, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি, সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এমপি, জেলা সহ-সভাপতি, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ,

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক এডভোকেট নিজাম উদ্দিন, এডভোকেট নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক, গোলাপগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান হুমায়ুন ইসলাম কামাল, এডভোকেট শাহ মোশাহিদ আলী, মোহাম্মদ আলী দুলাল, মহানগর আওয়ামী লীগ নেতা বিজিৎ চৌধুরী, এটিএম হাসান জেবুল, এডভোকেট সামসুল ইসলাম, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট রণজিৎ সরকার, জগলু চৌধুরী, সৈয়দ মিছবাহ উদ্দিন, গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সিরাজুল জব্বার চৌধুরী, যুগ্ম সম্পাদক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ ছালিক, যুগ্ম সম্পাদক চেয়ারম্যান লুৎফুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজিরা বেগম শিলা, উপজেলা আওয়ামী লীগ প্রচার সম্পাদক, পৌর মেয়র জাকারিয়া আহমদ পাপলু, আওয়ামী লীগ নেতা আলী আকবর ফখর, দেওয়ান মকসুদুল আউয়াল, আবুল লেইছ, মিজানুর রহমান চৌধুরী রিংকু, সাবেক ছাত্র নেতা আব্বাস উদ্দিন, উপজেলা যুবলীগ আহ্বায়ক ওয়েছুর রহমান ওয়েছ, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি কাউন্সিলর রুহিন আহমদ খান প্রমুখ।

এদিকে দীর্ঘ এক যুগ পর কোন সরকার প্রধানের গোলাপগঞ্জে আগমন  উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে উপজেলা সদর। শতাধিক তোরণ, বিলবোর্ড ও ফেস্টুনে ছেয়ে গেছে গোলাপগঞ্জ। গোলাপগঞ্জবাসী অধির আগ্রহে প্রতিক্ষায় রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ সফরের। প্রধানমন্ত্রী এমসি একাডেমি স্কুল মাঠ থেকে সিলেট জেলার পৌনে ৪০০ কোটি টাকার ১২টি উন্নয়ন কার্যক্রমে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close