Featuredব্রিকলেন টু জিন্দাবাজার

সিলেটে হজ্জ ফ্লাইটের উদ্বোধন করলেন অর্থমন্ত্রী

শীর্ষবিন্দু নিউজ: সিলেট বিভাগীয় স্টেডিয়াম পরিদর্শন করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। এসময় তিনি কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন। একই সাথে আগামী নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ অনুষ্ঠানের আগেই স্টেডিয়ামকে প্রস্তুত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, এটা আমাদের জন্য একটি মাইল ফলক। এখানে আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হবে। এটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। পদ্মা সেতু প্রকল্পে এসএনসি লাভালিনের দুর্নীতির ষড়যন্ত্র নিয়ে কানাডা পুলিশের তদন্তে সন্তোষ জানিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, এটা ভালো হয়েছে। আমি এতে সন্তুষ্ট। রয়েল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) বুধবার এক বিবৃতিতে জানায়, পদ্মা সেতু নির্মাণে পরামর্শ দান ও তদারকির কাজ পেতে ঘুষ লেনদেনের বিষয়টি তদন্ত সাপেক্ষে সাবেক পররাষ্ট্রমন্ত্রী প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরীসহ লাভালিনের কয়েকজন কর্মকর্তাকে অভিযুক্ত করা হয়েছে।
মুহিত বলেন, আমি খুশি হয়েছি। কারণ কেভিন ব্যাটাকে তারা যে আগে করেনি, তাতে আমি আপত্তি করেছিলাম। আমি তাদের বলেছিলাম, তাকে মাফ করার কোনো সুযোগ নেই। আমাদের এখানে সে গিল্টি ছিল, ওখানে ছিল না। এবার  হয়েছে, এটা ভাল।” আবুল হাসানের বিষয়ে মন্ত্রী বলেন, আবুল হাসান আমাদের এখানে সন্দেহভাজন ব্যক্তি,  ওখানে (অভিযুক্ত) হয়েছে, এটা ভাল।
অর্থমন্ত্রী বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার সময় লাক্কাতুরাস্থ বিভাগীয় স্টেডিয়াম নির্মাণ কাজ পরিদর্শনে যান। এসময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য শফিকুর রহমান, সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সভাপতি ও বিভাগীয় কমিশনার এন এম জিয়াউল আলম, সিলেট রেঞ্জের জিআইজি মকবুল হোসেন ভূইয়া, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, জেলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, বিভাগীয় ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।
পরে মন্ত্রী সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে হজ্জযাত্রী ফ্লাইট উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি হজ্জযাত্রীদের প্রতি নিজের, দেশের ও দশের জন্য দোয়া কামনা করেন।
এ সময় অর্থমন্ত্রী বলেন, আপনারা হজ্জে যাচ্ছেন। আমিও গত বছর হজ্জে গিয়েছিলাম। হজ্জে যাওয়ার সময় কিছু নিয়মকানুন মানতে হয়। সারাক্ষণ ‘লাব্বায়েক’ অর্থাৎ বলতে আল্লাহ আমি তোমার সামনে হাজির। যা সবার সৌভাগ্যে জুটে না।
তিনি আরো বলেন, আগামী অক্টোবরের মধ্যে সিলেট ওসমানী বিমানবন্দরের রিফুয়েলিং সংকট কেটে যাবে। তাই আগামী বছর থেকে সিলেট থেকে সরাসরি সৌদিতে হজ্জের উদ্দেশ্যে যাওয়া যাবে। ঢাকায় নামতে হবে না। প্রসঙ্গত,  বৃহস্পতিবার সিলেট ওসমানী বিমানবন্দর থেকে দ্বিতীয় হজ্জ ফ্লাইট যাত্রা করে। সাড়ে ৩শতাধিক হজ্জযাত্রী নিয়ে বিমানটি ঢাকায় রিফুয়েলিং নিয়ে সরাসরি সৌদির উদ্দেশ্যে যাত্রা করে।
এর আগে গত ৬ সেপ্টেম্বর সিলেট থেকে হজ্জযাত্রীদের প্রথম ফ্লাইট যাত্রা করে। গতকাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় হজ্জফ্লাইট। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সৈয়দা জেবুন্নেছা হক এমপি, বিমানের ব্যাবস্থাপনা পরিচালক এ এম মোসাদ্দিক আহমদ, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ। অনুষ্ঠান পরিচালনা করেন ওসমানী বিমানবন্দরের জিএসএ আজিজুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার এন এম জিয়াউল আলম, সিলেট রেঞ্জের জিআইজি মকবুল হোসেন ভূইয়া, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাত আলী রফিক, এ্যাডভোকেট নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।
Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close