Featuredসাফল্য গাথা

নাইজেরীয়ান নাগরিক আয়েশা মুসলিম বিশ্বের সেরা সুন্দরী নির্বাচিত

শীর্ষবিন্দু নিউজ: মুসলিম বিশ্বের নারীদের অংশগ্রহণে ‘ওয়ার্ল্ড মুসলিমা-২০১৩’ সুন্দরী প্রতিযোগিতায় বিজয়ের মুকুট ছিনিয়ে নিয়েছেন নাইজেরীয় ওবাবিয়া আয়শা আজিবোলা (২১)। বুধবার ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় ২০ জন প্রতিযোগিকে হারিয়ে ২১ বছর বয়সী আয়েশা এই বিজয় লাভ করেন। বাংলাদেশ, ইরান, মালয়েশিয়া, নাইজেরিয়া এবং ব্রুনাই থেকে একশ প্রতিযোগী ‘ওয়ার্ল্ড মুসলিমা’ প্রতিযোগিতায় অংশ নেয়।

তবে ‍অন্য সুন্দরী প্রতিযোগিতার সঙ্গে এই প্রতিযোগিতার কিছুটা পার্থক্য ছিলো। প্রতিযোগিতায় অন্য বিশ্ব সুন্দরীদের মতো খোলামেলা পোশাকে সৌন্দর্য দেখার ব্যবস্থা ছিল না। প্রতিযোগীরা হেজাব পরেই অংশ নেয়। অংশগ্রহণকারীদের তিনদিনের আধ্যাত্মিক প্রশিক্ষণ, ভোরে প্রার্থনার আগে হাঁটা এবং কোরআন পড়া বাধ্যতামূলক ছিল। ফাইনালে অনুষ্ঠান বিজয়ী হিসেবে নিজের নাম ঘোষণা শুনে কেঁদে ফেলেন আয়েশা। এসময় তাকে মঞ্চে কোরআন তেলাওয়াত ও সেজদাহ করতে দেখা যায়। পুরস্কার হিসেবে ২৫ মিলিয়ন রুপিয়াহ এবং মক্কা ও ভারত সফরের সুযোগ পাচ্ছেন তিনি। সেরা সুন্দরী হওয়ার আগে এক সাক্ষাৎকারে আয়েশা ইসলাম যে সুন্দর এটা বিশ্ববাসীকে দেখানোর দেখানোর ইচ্ছা প্রকাশ করেন।

এদিকে মুসলিম নারীদের অংশগ্রহণে ব্যতিক্রমী সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়েছেন বাংলাদেশি নারী নাজনিন সুলতানা লিজা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে লোকপ্রশাসন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী লিজা চট্টগ্রামের মিরসরাই উপজেলার ১৫ নম্বর ওয়াহেদপুর ইউনিয়নের দক্ষিণ ওয়াহেদপুরের বাসিন্দা।

২৮ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার বালি অঞ্চলে অনুষ্ঠেয় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় আগে এই সুন্দরী প্রতিযোগিতা হয়ে গেলো। তিন বছর আগে ২০১০ সালে স্কাফ পড়ার জন্য চাকরিচ্যুত হন সংবাদ উপস্থাপিকা একা শান্তি। এরপরই তিনি ওয়ার্ল্ড মুসলিমা প্রতিযোগিতা চালু করেন। শান্তি বলেন, এটি মিস ওয়ার্ল্ডের বিপরীতে ইসলামের একটি তুলনীয় উদ্যোগ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close