স্বদেশ জুড়ে

নিজের নামে কটূক্তিপূর্ণ অডিও ছড়ানোর অভিযোগে পাপিয়ার জিডি

শীর্ষবিন্দু নিউজ: তারেক রহমানকে জড়িয়ে ইন্টারনেটে কটূক্তিপূর্ণ অডিও ছড়ানোর অভিযোগে যুক্তরাষ্ট্রপ্রবাসী এক বাংলাদেশির বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছেন বিএনপির সংসদ সদস্য সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া। গত রোববার রাজধানীর শেরেবাংলা নগর থানায় দায়ের করা ওই জিডিতে মো. নাজমুল হক হেলাল নামের ওই প্রবাসীর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে ব্যবস্থা চেয়েছেন তিনি।

পাপিয়া বলেন, আমার কণ্ঠস্বর নকল করে কণ্ঠস্বরের সুপার ইমপোজ, ভয়েস এডিটিং, কাটিং ও পেস্টিংয়ের মাধ্যমে কণ্ঠ অনুকরণ করে মিথ্যা ও নকল টেলিফোন সংলাপ তৈরি করা হয়েছে। এটা আমার সম্মানহানি ঘটিয়েছে। ইন্টারনেটে এ ধরনের অপপ্রচারের মাধ্যমে রাজনৈতিক, সামাজিক ও পেশাগত সম্মানহানি ঘটানো হয়েছে বলেও দাবি করেছেন চাঁপাইনবাবগঞ্জ বিএনপির সাধারণ সম্পাদক পাপিয়া।

পাপিয়া তার জিডিতে বলেন, বিশেষভাবে উল্লেখ্য যে, আমি কখনো কোথাও আমার দলের নেতৃস্থানীয় ব্যক্তিদের সম্পর্কে টেলিফোন কথপোকথন, সংসদ বক্তৃতায় এমনকি টকশোতে কোনো প্রকার বিরূপ মন্তব্য করিনি। উপরোক্ত অপরাধমূলক ঘটনা সংগঠনের বিরুদ্ধে জিডি রেকর্ড করে আইনগত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি।

সাধারণ ডায়রিকৃত জিডিতে বলা হয়, যুক্তরাষ্ট্রের ওয়ারেন মিশিগান সিটিতে বসবাসকারী নাজমুল হক হেলাল তথ্য প্রযুক্তির অপব্যবহার করে কণ্ঠ নকল করে কটূক্তিপূর্ণ অডিও ইন্টারনেটে ছেড়ে সাংসদ পাপিয়ার ভাবমূর্তি নষ্ট করার জন্য ফেইসবুক, সাউন্ড ক্লাউড, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে আসছে।

প্রসঙ্গত: সম্প্রতি পাপিয়ার একটি অডিও কথোপকথন ইন্টারনেটে ছড়িয়ে পড়ে, যাতে দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ‘কটূক্তি’ করা হয়েছে। এর প্রতিবাদে দল থেকে পাপিয়াকে বহিষ্কারের দাবিতে চাঁপাইনবাবগঞ্জ শহরে ঝাড়ুমিছিল করে যুবদলের নেতা-কর্মীরা। এরপর চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের সভাপতির বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগে পাপিয়াসহ ৪৪ জনকে আসামি করে দুটি মামলাও দায়ের করা হয়।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close