Featuredব্রিকলেন টু জিন্দাবাজার

সিলেটে সন্ত্রাস প্রতিরোধ মঞ্চের মশাল মিছিল

শীর্ষবিন্দু নিউজ: সিলেটে সিপিবি-বাসদের বিভাগীয় সমাবেশে হামলার ঘটনায় জড়িত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে মশাল মিছিল করেছে সন্ত্রাস প্রতিরোধ মঞ্চ সিলেট। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর ক্বিন ব্রীজ এলাকার সারদা হলের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

এদিকে একই দাবিতে আগামী শনিবার বিকেল ৩টায় সিলেট কোর্ট পয়েন্টে প্রতিবাদ সভার ডাক দেওয়া হয়েছে। এ সভায় দলমত নির্বিশেষে সর্বস্তরের ছাত্র জনতাকে অংশ নেওয়ার আহবান জানিয়েছেন সন্ত্রাস প্রতিরোধ মঞ্চের আহবায়ক ব্যারিস্টার আরশ আলী। মিছিল ও সমাবেশে অন্যদের মধ্যে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি সিলেট জেলা সভাপতি অ্যাডভোকেট বেদানন্দ ভট্টাচার্য, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন, বাসদ সিলেটে আহবায়ক আবু জাফর প্রমুখ উপস্থিত ছিলেন।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে সন্ত্রাস প্রতিরোধ মঞ্চের সদস্য সচিব সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদ উদ্দিন শহিদুল ইসলাম শাহিন বলেন, পুলিশ প্রশাসনকে অবহিত করে ওই দিন নগরীর কোর্ট পয়েন্টে সমাবেশ করা হয়। সমাবেশে ৠাব-পুলিশের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব থাকলেও সরকার দলীয় সন্ত্রাসীরা ‘জয় বাংলা’ শ্লোগান দিয়ে সমাবেশে হামলা করলে পুলিশ নীরব ভূমিকা পালন করেছিলো।

ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি করে সমাবেশে তিনি বলেন, সিপিবি-বাসদ এর সমাবেশে হামলাকারী ছাত্রলীগ সন্ত্রাসীদের বিরুদ্ধে দায়ের করা মামলাটি সন্ত্রাসমূলক অপরাধ (দ্রুত বিচার) আইনে রেকর্ড ও অভিলম্বে তাদের গ্রেফতার করে বিচারের কাঠগড়ায় সম্মূখীন করতে হবে।  অন্যথায় কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। তিনি বলেন, এই হামলার পর আমাদের দাবি ছিলো প্রধানমন্ত্রী সিলেট আসার পূর্বেই চিহ্নিত ছাত্রলীগ সন্ত্রাসীদের গ্রেফতার করা। অথচ তারা তাদের গ্রেফতার না করে প্রধান আসামিকে বিদেশে পাঠিয়েছে।

প্রসঙ্গত, ১৫ সেপ্টেম্বর রোববার সিপিবি-বাসদ এর সিলেট বিভাগীয় সমাবেশে ছাত্রলীগের হামলা ও সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমসহ ২৫ জন আহত হওয়ার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবিতে সিলেটে প্রগতিশীল দলগুলোর সম্বন্বয়ে ‘সন্ত্রাস প্রতিরোধ মঞ্চ’ সিলেট গঠন করা হয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close