Featuredঅর্থনীতি

কোরবানির চামড়ার দাম নির্ধারণ

শীর্ষবিন্দু নিউজ: ঈদ-উল আযহাকে সামনে রেখে এবছর কোরবানির পশুর চামড়ার দাম ঠিক করেছেন ব্যবসায়ীরা। শনিবার রাজধানীর ধানমণ্ডিতে চামড়া খাতসংশ্লিষ্ট তিনটি সংগঠনের যৌথ সংবাদ সম্মেলনে চামড়ার দাম জানানো হয়।

নির্ধারিত দাম অনুযায়ী, ঢাকায় প্রতি বর্গফুট লবণযুক্ত গরুর চামড়া ৮৫-৯০ টাকায় কিনবেন ব্যবসায়ীরা, যা ঢাকার বাইরের ব্যবসায়ীরা কিনবেন ৭৫-৮০ টাকায়। সারা দেশের জন্য প্রতি বর্গফুট খাসির চামড়ার দাম ৫০-৫৫ টাকা, বকরির চামড়া ৪০-৪৫ টাকা এবং মহিষের চামড়ার দাম ৪০-৪৫ টাকা ঠিক করা হয়েছে।

 সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তুলে ধরেন অন্যতম সংগঠন বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বেলাল হোসেন। সংবাদ সম্মেলনে বাংলাদেশ হাইড অ্যান্ড স্কিন মার্চেন্টস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ ট্যানার্স অ্যাসোসিয়েশনের নেতারাও উপস্থিত ছিলেন।

গত বছর কোরবানির পশুর চামড়ার দাম ঠিক না করে বাজারের উপর ছেড়ে দেয়া হয়েছিল। এ বিষয়ে বেলাল হোসেন বলেন, পাশের দেশে চামড়ার পাচার রোধ করতে এবার দাম নির্ধারণ করা হয়েছে। গতবছর কোরবানির পর ৫০-৫৫ থেকে লাখ পিস চামড়া সংগৃহিত হয় এবছর কোরবানির পর সারা দেশ থেকে ৬০-৬৫ লাখ পিস পশুর চামড়া সংগ্রহ করা যাবে বলে আশা করেন তিনি।

 

 

 

 

বলে জানান তিনি।

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close