Featuredরাজনীতি

সংসদ অধিবেশন চলবে ৭ই নভেম্বর পর্যন্ত

শীর্ষবিন্দু নিউজ: নবম জাতীয় সংসদের চলতি অধিবেশন চলবে আগামী ৭ই নভেম্বর পর্যন্ত। গতকাল সংসদ সচিবালয়ে কার্যউপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কমিটির সদস্য ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলী, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, চিফ হুইপ মো. আবদুস শহীদ, সুরঞ্জিত সেনগুপ্ত, শেখ ফজলুল করিম সেলিম, তোফায়েল আহমেদ, ফজলে রাব্বী মিয়া, এডভোকেট মো. রহমত আলী, রাশেদ খান মেনন ও আবদুল মতিন খসরু উপস্থিত ছিলেন।

বিশেষ আমন্ত্রণে বৈঠকে অংশ নেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ। বৈঠকে চলতি সংসদ অধিবেশন ৭ই নভেম্বর পর্যন্ত চালানোর সিদ্ধান্ত হয়। একই সঙ্গে প্রয়োজনে এই সময়সীমা বাড়ানো বা কমানোর সিদ্ধান্ত গ্রহণের দায়িত্ব স্পিকারের ওপর হস্তান্তর করা হয়। বৈঠকে বেসরকারি বিল নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) বিল ২০০৯ এবং পিতা-মাতার ভরণ পোষণ বিল ২০১০ পাসের সিদ্ধান্ত নেয়া হয়।

এ ছাড়া পাসের অপেক্ষায় থাকা সরকারি বিলসমূহ দ্রুত পাসের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার পরামর্শ দেয়া হয়। উল্লেখ্য, সংসদের চলতি ১৯তম অধিবেশন গত ১২ই সেপ্টেম্বর শুরু হয়। স্পিকার ৯ই অক্টোবর অধিবেশন মুলতবি করেন। অধিবেশনের গত ১২টি কার্যদিবসে বিরোধীদলীয় সদস্যরা অনুপস্থিত ছিলেন। চলতি সংসদের ৪০৭ কার্যদিবসের মধ্যে বিরোধী দলের সদস্যরা মাত্র ৭৬ কার্যদিবস উপস্থিত ছিলেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close