স্বদেশ জুড়ে

অন্তর্বর্তী সরকারের প্রধানমন্ত্রী ফজলুল আজীম

শীর্ষবিন্দু নিউজ: হাতিয়া থেকে নির্বাচিত নির্দলীয় স্বতন্ত্র সংসদ সদস্য ফজলুল আজীমকে প্রধানমন্ত্রী করে অন্তর্বর্তী সরকারের গঠনে পরামর্শ দিলেন সাবেক যোগাযোগ মন্ত্রী ও বিএনপি থেকে বহিস্কৃত নেতা ব্যারিস্টার নাজমুল হুদা। বিধান সংশোধন ছাড়াই দুই নেত্রীর প্রস্তাবের সমন্বিত বাস্তবায়নের জন্য বিএনপি ছেড়ে যাওয়া এই নেতা একটি রূপরেখা দেন সোমবার। দুপুরে রাজধানীর মেহেরাব প্লাজার এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি এমন প্রস্তাব রাখেন।

তিনি আরও বলেন, নির্বাচনকালীন মন্ত্রিপরিষদের প্রধান হিসাবে সর্বদলীয়ভাবে গ্রহণযোগ্য হাতিয়া থেকে নির্বাচিত নির্দলীয় স্বতন্ত্র সংসদ সদস্য জনাব ফজলুল আজিমকে সংবিধানের ৫৬ (৩) অনুচ্ছেদ অনুসরণে প্রধানমন্ত্রী হিসাবে মহামান্য রাষ্ট্রপতি নিয়োগ দেবেন। মহামান্য রাষ্ট্রপতি পরবর্তী প্রধানমন্ত্রী নিয়োগ না দেওয়া পর্যন্ত নির্বাচনকালীন স্বতন্ত্র প্রধানমন্ত্রীকে দায়িত্ব চালিয়ে যেতে বলবেন এবং অন্য ১০ জন মন্ত্রীর সমন্বয়ে অন্তবর্তীকালীন সরকার গঠন করবেন। স্বতন্ত্র প্রধানমন্ত্রী মন্ত্রী পরিষদের ১০ জন মন্ত্রীর মধ্যে নির্বাচনের সময়ের জন্য দায়িত্ব বন্টন করবেন।

নাজমুল হুদা আরও বলেন, সংবিধানের ৫৬ (১) ও ৫৬ (২) অনুচ্ছেদের অনুসরনে মাননীয় প্রধানমন্ত্রীর পরামর্শক্রমে মহামান্য প্রেসিডেন্ট ১০০ সদস্য বিশিষ্ট একটি মন্ত্রী পরিষদ গঠন করবেন যার মধ্যে ৯০ জন হবেন সংসদ সদস্য আর বাকী দশ জন হবেন সংসদ সদস্য নন এমন যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে। তিনি দুই নেত্রীর আলোচনা সম্পর্কে বলেন, দুই নেত্রী আলোচনায় বসলে সংবিধান সংশোধনের প্রয়োজন হবে না। এর আগে দুই নেত্রীকে আলোচনায় বসার কথা বলে দল থেকে বহিষ্কার হয়েছিলাম। আমি বহিষ্কারের ভয় পাই না।

তিনি লিখিত বক্তব্যে আরও বলেন, নির্বাচন পরবর্তী প্রধানমন্ত্রী নিয়োগের সঙ্গে সঙ্গে এই অন্তবর্তী কালীন সরকারের মেয়াদের অবসান হবে। দুই নেত্রীর এক টেবিলের আলোচনার জন্য এই রইলো আমার সুনির্দিষ্ট প্রস্তাব যার বাস্তবায়নে সংবিধান সংশোধনের কোন প্রয়োজন হবে না।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close