Featuredদুনিয়া জুড়ে

সৌদিকে পুনর্বিবেচনা করে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে যোগ দিতে বাংলাদেশের আহবান

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: সৌদি আরবের জাতিসংঘ নিরাপত্তা পরিষদের সদস্যপদ প্রত্যাখ্যানের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে সম্ভব হলে ওই ফোরামে যোগ দেয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশ। গত ১৮ অক্টোবর দ্বিচারিতার অভিযোগ তুলে ২০১৪-১৫ সালের জন্য জাতিসংঘ নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য পদ প্রত্যাখ্যান করে সৌদি আরব। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিবৃতিতে এই আহ্বান জানানো হয়েছে।

সৌদি আরবের সার্বভৌম সিদ্ধান্তের প্রতি শ্রদ্ধা প্রদর্শনের পরও জাতিসংঘ নিরাপত্তা পরিষদে সৌদি আরবের উপস্থিতি এবং এর সঙ্গে সংশ্লিষ্টতা সিরিয়ায় সংকটের এবং প্যালেস্টাইনের প্রশ্নে শান্তিপূর্ণ সমাধানের পথে কার‌্যকর অগ্রগতি তৈরিতে সহায়তা করবে বলে বাংলাদেশ মনে করে। সৌদি আরবকে ‘মুসলিম বিশ্বের নেতা’ আখ্যা দিয়ে তার সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বাংলাদেশ গুরুত্ব দেয় বলে বিবৃতিতে জানানো হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, ব্যাপকভিত্তিক ঐকমত্যের ভিত্তিতে কার‌্যকর সংস্কারের প্রয়োজনীয়তার যে বাধ্যবাধকতার কারণে সৌদি আরব নিরাপত্তা পরিষদের সদস্য পদ প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ তার প্রতি পূর্ণ সম্মান জানায়। বাংলাদেশ আশা করে, সাধারণভাবে বিশ্বের, বিশেষভাবে মুসলিম উম্মাহ’র স্বার্থের কথা বিবেচনায় নিয়ে সৌদি আরব তার সিদ্ধান্ত পুনর্মূল্যায়ন করবে বলে বিবৃতিতে বলা হয়।

 

 

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close