Featuredরাধুনী

এক টাকায় বুফে

ভোজন রসিকদের কাছে নতুন চমক। বুফে খাবার খেতে এখন আর বেশি টাকা খরচ করতে হবে না। যতটুকু খাবেন ততটুকুরই দাম দিতে পারবেন। শুধু মনে রাখবেন আপনি কত গ্রাম খাবার খাচ্ছেন। কারণ নতুন বুফে পদ্ধতিতে খাবারের দাম ধরা হবে— ১ টাকায় ১ গ্রাম খাবার, এই হিসাবে। ৩৩ গুলশান অ্যাভেনিউয়ে ভিলেজ রেস্টুরেন্ট চালু করেছে এমনই খাবারের আয়োজন। যেখানে থাকছে  হরেক রকম খাবারের সমারোহ।

বারবিকিউ, মাটন, বিফ, কাবাব, টিক্কা, ফিশ, চিকেন, কারি, মাটন হান্ডি, রাইস, নানরুটি-সহ অনেক মজাদার পদ। সঙ্গে থাকছে ভিন্ন স্বাদের হালকা খাবার। এছাড়া ডিজার্ট হিসেবে উপভোগ করতে পারবেন হালুয়া, লাড্ডুসহ অনেক রকমের মিষ্টি।

বুফে খাবার বলতেই আমরা বুঝি, কম বেশি যাই খাই নির্দিষ্ট পরিমাণ টাকা দিতেই হবে। সঙ্গে সার্ভিস চার্জ বা ভ্যাট মিলে হয়ে যায় বাড়তি খরচ। আগে পুরো টাকা পরিশোধ করতে হবে, তারপর খাওয়া। তবে ভিলেজ এই বুফে ব্যবস্থায় এনেছে পরিবর্তন। যতটুকু খাবেন সেই পরিমাণ টাকাই পরিশোধ করতে হবে। কোনো খাবারের আলাদা আলাদা মূল্য রাখা হচ্ছে না। সব খাবারের একই মূল্য ১ টাকা প্রতি গ্রাম।

ভিলেজের স্বত্বাধিকারী আলিফুর রহমান বলেন, একজন মানুষের কাছে সব সময় অনেক টাকা থাকে না। টাকার স্বল্পতার জন্য অনেক সময় সাধারণ হোটেলেও খাবার খাওয়া হয়ে ওঠে না। তবে এখানে টাকা কম বা বেশি যাই হোক না কেনো, সে ইচ্ছে করলেই খেতে পারবে। বুফেতে থাকে ৭০ থেকে ৮০ রকম খাবার। যা যা খেতে ইচ্ছে করবে থালায় উঠিয়ে ওজন দিতে হবে। যদি ৫টি খাবারের ওজন ৫০ গ্রাম হয় তবে তাকে মাত্র ৫০ টাকা পরিশোধ করতে হবে। চিন্তার কোনো কারণ নেই থালার ওজন বাদ দিয়েই পরিমাপ করা হবে।

গুলশানে অবস্থিত এই রেস্তোরাঁয় প্রতি নিয়ত ভোজন রসিকদের জন্য নিয়ে আসছে ভিন্ন ভিন্ন সব আয়োজন। আলিফুর বলেন, আন্তর্জাতিক মান ঠিক রেখেই সব খাবার তৈরি করা হয়ে থাকে। তাই খাবারের মান ঠিক রেখেই সাধ্যের মধ্যে করা হয়েছে এই ভিন্ন আয়োজন। তবে এই আয়োজন শুধুমাত্র দুপুরের খাবারে জন্য প্রযোজ্য।

 

 

 

 
ছবি সৌজন্যে : ভিলেজ রেস্টুরেন্ট

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close