Featuredব্রিকলেন টু জিন্দাবাজার

সৌন্দর্য বর্ধনে পাল্টে যাবে জিন্দাবাজারের বর্তমান চেহারা

শীর্ষবিন্দু নিউজ: সিলেট সিটি কর্পোরেশন সূত্রে জানা যায়, পাল্টে যাচ্ছে জিন্দাবাজারের বর্তমান চেহারা। সিলেট নগরীর চৌহাট্টা থেকে জিন্দাবাজার সড়কের দুই পাশে থাকবে না কোন বৈদ্যুতিক খুটি। থাকবে না  মাকড়সার জালের মতো তারের জঞ্জাল। রাস্তার দুই পাশও হয়ে যাবে প্রশস্ত। এই প্রকল্প বাস্তবায়ন হলে চৌহাট্টা-জিন্দাবাজার-সিটি পয়েন্ট পর্যন্ত সড়কের যানজট সমস্যা অনেকাংশে কমবে এবং এই সড়কের সৌন্দর্য্যবর্ধনও হবে।

শনিবার সকাল ৯ টা থেকে এই সড়কের দুই পাশের সার্ভে শুরু হয়েছে। সিটি কর্পোরেশন ও বিদ্যুত উন্নয়ন বোর্ড এর সুত্রমতে এই কাজটি বিদ্যুত উন্নয়ন বোর্ড ঢাকার সেন্ট্রাল জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন প্রকল্পের আওতায় সম্পন্ন করা হবে। এই সার্ভে শুরু করার পর সাংবাদিকদের সাথে আলাপকালে সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানান, চৌহাট্টা থেকে কোর্ট পয়েন্ট পর্যন্ত রাস্তা প্রশস্ত করা এখন সময়ের দাবি। সেই দিকটি চিন্তা করে এই সড়কের দুই পাশের সকল বৈদ্যুতিক খুটি সরিয়ে নেয়া হবে। এই সড়কের সকল ক্যাবল লাইন আন্ডারগ্রাউন্ড (মাটির নিচ দিয়ে) থাকবে।

সেন্ট্রাল জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন প্রকল্প পরিচালক মাহবুবুর রহমান গণমাধ্যমকে জানান, সিলেটে এই ধরনের প্রকল্প প্রথমবারের মতো হলেও বাংলাদেশের ঢাকার একাধিক স্থানে ও চট্রগ্রামে এই ধরনের কাজ সম্পন্ন করা হয়েছে। সকলের সহযোগিতা নিয়ে সুন্দরভাবেই এই কাজ বাস্তবায়ন হবে। সার্ভে চলাকালে সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর, উর্ধ্বতন কর্মকর্তা, বিদ্যুত উন্নয়ন বোর্ড ঢাকার সেন্ট্রাল জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন প্রকল্পের কনসালটেন্ট নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, জাইকার অর্থায়নে বাংলাদেশের ময়মনসিংহে ও সিলেটে বিদ্যুত বিভাগের উন্নয়ন কাজ পরিচালিত হচ্ছে জেনে আমি তাদের সাথে যোগাযোগ করি। তাদেরকে এই প্রকল্পের আওতায় চৌহাট্টা-জিন্দাবাজার-সিটি পয়েন্ট পর্যন্ত সড়কের বৈদ্যুতিক লাইন আন্ডারগ্রাউন্ডে নিয়ে যাওয়ার জন্য আহবান করি। তারা আমার আহবানে সাড়া দেয়।

এই লক্ষে গত ২ নভেম্বর সেন্ট্রাল জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন প্রকল্প পরিচালক মাহবুবুর রহমানের সাথে বৈঠক হয়েছে। তিনি এই কাজ সম্পন্ন করতে সম্মতি প্রকাশ করেছেন। মূল কাজ শুরু হবে আগামী বছরের ফ্রেবুয়ারী-মার্চ মাসে। কারণ আন্ডারগ্রাউন্ড ক্যাবল বিদেশ থেকে নিয়ে আসতে তিন মাস সময় লাগবে বলে জানিয়েছেন প্রকল্প কর্মকর্তারা। তবে এর আগে অন্যান্য সকল কাজ সম্পন্ন করা হবে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close