রাজনীতি

গণঅভ্যুত্থানের মাধ্যমে স্বৈরাচার সরকারের পতনের শপথ

শীর্ষবিন্দু নিউজ: জনগণের গণঅভ্যুত্থানের মাধ্যমে এই স্বৈরাচার সরকারের পতন ঘটানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, জাতীয় বিপ্লব ও সংহতি দিবসে শপথ নিয়েছি জনগণকে সঙ্গে নিয়ে এই  স্বৈরাচার সরকারের হাত থেকে দেশকে রক্ষা করব এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে সরকারকে বাধ্য করবো। আজ সকালে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানে মাজারে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

পুষ্পস্তবক অর্পণের সময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য  খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, লে. জে (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, লেবারপার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান,  চেয়ারপারসনের উপদেষ্টা ব্যারিস্টার শাহাজান ওমর, ইকবাল হাসান মাহমুদ টুকু, এডভোকেট আহমেদ আজম খান, বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, রিজভী আহমেদ, বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল ও স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিব-উন নবী খান সেহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় মির্জা ফকরুল বলেন, ১৯৭৫ সালের ৭ই নভেম্বর দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সিপাহী-জনতা একটি অভ্যুত্থানের মাধ্যমে  জিয়াউর রহমানকে রাষ্ট্রক্ষমতায় বসান। এরপর জনগণ তাদের গণতান্ত্রিক অধিকার ফিরে পায়। এই দিনে আমরা দেশের স্বাধীনতা রক্ষার শপথ নিই। সরকারের সমালোচনা করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, বর্তমান সরকার দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিলিয়ে দিয়েছে। এদের হাতে জনগণের কোন নিরাপত্তা নেই। এর আগে বিরোধী নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দলের নেতাকর্মীদের নিয়ে মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপর তিনি দোয়া মাহফিলে অংশ নেন। দোয়া মাহফিলে অংশ নিয়ে খালেদা জিয়া জিসাস আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন। খালেদা জিয়ার পষ্পস্তবক অর্পণ শেষে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো পর্যায়ক্রমে জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া সংহতি দিবসকে কেন্দ্র করে সকাল থেকেই কয়েক হাজার বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী জিয়ার মাজার এলাকায় স্লোগানে মাতিয়ে রাখেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close