Featuredব্রিকলেন টু জিন্দাবাজার

সাংবাদিকদের পরামর্শ চাইলেন মেয়র আরিফ ও কাউন্সিলরবৃন্দ

শীর্ষবিন্দু নিউজ: সাংবাদিকদের কাছ থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ গ্রহনের উদ্দেশ্য মিডিয়ার সামনে আনুষ্ঠানিকভাবে হাজির হলেন সিলেট সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী। নির্বাচিত কাউন্সিলরবৃন্দদের নিয়ে নির্বাচিত মেয়র আরিফের এই পরামর্শ বৈঠক বুধবার দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়।

এসময় মেয়র জানান, সিলেট নগরীর প্রধান সমস্যাগুলোর সমাধান করার জন্য সকল মহলের সহযোগিতা ও পরামর্শ প্রয়োজন। এই লক্ষ্যে মিডিয়ার ভূমিকা গুরুত্বপূর্ণ। তিনি নগরীর জলাবদ্ধতা, বিগত দিনের বকেয়া হোল্ডিং ট্যাক্স সংক্রান্ত সমস্যার সমাধান, হকার উচ্ছেদ, সিলেটে আন্ডারগ্রাউন্ড ক্যাবল নির্মান, নগরীতে খুটি দিয়ে নেয়া ক্যাবল আন্ডারগ্রাউন্ডের ব্যবস্থা করণ, ছড়া ও খাল উচ্ছেদসহ বিভিন্ন নাগরিক সমস্যার সমাধান বিষয়ে সাংবাদিকদের কাছ থেকে পরামর্শ আহবান করেন।

এছাড়াও যেসব স্থাপনা ছড়া ও খালের উপর অবৈধভাবে নির্মান করা হয়েছে সেই তালিকাও মিডিয়ায় প্রকাশের পরামর্শ দেন। স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিতের লক্ষ্যে সিটি কর্পোরেশনের পরিষদের সভার রেজুলেশনও সাংবাদিকদের সামনে উপস্থাপনেরও আহবান জানান তারা। সাংবাদিকদের পরামর্শ আগামী সাত দিনের মধ্যে লিখিত আকারে সিটি কর্পোরেশনে প্রদানের ব্যাপারেও সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়।

এছাড়াও আগামীতে নগরীর উন্নয়নে কী কী পরিকল্পনা গ্রহন করা যায় সেই বিষয়েও আলোকপাত করার জন্য তিনি সাংবাদিকদের প্রতি আহবান জানান। এসময় সিলেট সিলেট সিটি কর্পোরেশনের মাস্টারপ্ল্যানের জরিপে কীভাবে নগরীর ছড়া ও খাল দখল হয়েছে সেই দিকটি প্রজেক্টরের মাধ্যমে সাংবাদিকদের প্রদর্শণ করেন মাস্টারপ্ল্যান প্রণয়নকারী শেলটেক এর কনসালটেন্ট আল আমিন।

এসময় সিলেটের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা তাদের মতামত ও পরামর্শ তুলে ধরে বক্তব্য রাখেন। তারা সিলেট সিটি কর্পোরেশনের সাম্প্রতিক কর্মকান্ড বিশেষ করে ছড়া ও খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ, হকার উচ্ছেদ কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং এই কার্যক্রম ধারাবাহিকভাবে অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করেন। সাংবাদিকরা বিগত দিনের বকেয়া ট্যাক্স সংক্রান্ত সমস্যার আশু সমাধান করার জন্য মেয়র ও কাউন্সিলরদের প্রতি আহবান জানান।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close