রাজনীতি

মন্ত্রীদের নয়: প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি

শীর্ষবিন্দু নিউজ: শুধু মন্ত্রী-প্রতিমন্ত্রী নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ চায় প্রধান বিরোধী দল বিএনপি। দলটি বলছে, প্রধানমন্ত্রী পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিলেই সমস্যার সমাধান হবে। মন্ত্রিসভার সদস্যদের পদত্যাগের খবরে আজ সোমবার প্রধান বিরোধী দল বিএনপির পক্ষ থেকে এ প্রতিক্রিয়া জানানো হয়।

বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রীর পদত্যাগের জন্য জাতি অধীর আগ্রহে অপেক্ষা করছে। তিনি পদত্যাগের ঘোষণা দিলেই মানুষ ভাববে তারা কিছু পেছে। আজ দুপুরে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের আলাপকালে তিনি এ কথা বলেন। নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত না হওয়া পর্যন্ত নির্বাচন না করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান রিজভী।

সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে মন্ত্রীদের পদত্যাগপত্র জমার দেয়ার পর বিরোধী দলের এ নেতা এমন প্রতিক্রিয়া দেন। নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, তাদের দায়িত্ব হলো সমান সুযোগ তৈরি করা। তারা তা না করে সংবিধানের দোহাই দিয়ে কাজ করলে তারা জনগনের কাছে বিতর্কিত হবে। প্রশাসন ও দলীয় ক্যাডার দিয়ে বিরোধী দল দমনের পরিণতি ভাল হবে না বলেও হুশিয়ারি দেন তিনি।

বিএনপির নীতিনির্ধারণী পর্যায়ের এই নেতা বলেন, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলের চলমান আন্দোলন আরও জোরদার করা হবে। দলের স্থায়ী কমিটি ও ১৮ দলের নেতারা বসে পরবর্তী কর্মসূচি ঠিক করবেন। নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া জানান দপ্তরের দায়িত্বে থাকা যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close