Featuredআলোচিতস্বদেশ জুড়ে

মহাজোটে নেই এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টি

শীর্ষবিন্দু নিউজ: মহাজোটে তার দল আর নেই। নির্বাচনের আগে নতুন জোট গঠনের ঘোষণা দেয়া এরশাদ শনিবার এক অনুষ্ঠানে একথা বলেন। তবে এই বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে সংবাদ সম্মেলন করা হবে বলে জানিয়েছেন তিনি।

জাতীয় পার্টির যুব সংগঠন যুব সংহতির সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জাপা চেয়ারম্যান বলেন, “আমরা আর মহাজোটে নেই। আমাদের প্রেসিডিয়াম সদস্য জি এম কাদের, যিনি মহাজোট সরকারের মন্ত্রী ছিলেন, তিনি পদত্যাগ করেছেন। ছোট ভাই জি এম কাদের এই অনুষ্ঠানে এরশাদের পাশেই ছিলেন। বিএনপির আপত্তির মধ্যে নির্বাচনকালীন সর্বদলীয় সরকার গঠনের লক্ষ্যে বর্তমান মন্ত্রিসভার সব সদস্য প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিএনপিসহ সব দল না গেলে নির্বাচনে অংশ নেবেন না বলে এরশাদ জানিয়ে এলেও তাতে সংশয় রয়েছে আন্দোলনরত বিরোধী দলের নেতাদের।

এতদিন ধরে ছাড়ব-ছাড়ব বলে আসা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ এবার বলেছেন, মহাজোটে মূল্যায়ন হচ্ছে না। এই অনুযোগ করে গত দুই বছর ধরে আওয়ামী লীগের সঙ্গ ছাড়ার কথা বলে আসছিলেন এরশাদ। তবে পরে আবার অবস্থান থেকে সরে আসতেও দেখার গেছে তাকে। নির্দলীয় সরকার না হলে নির্বাচনে যাবে না বলে বিএনপি হুমকি দেয়ার পর এরশাদের মহাজোট ছাড়ার ইঙ্গিত নতুন করে আলোচনা সৃষ্টি করে। এর মধ্যে গত বৃহস্পতিবার নতুন নির্বাচনী জোট গড়ার ঘোষণা দেন এরশাদ এবং তাতে বি চৌধুরী নেতৃত্বাধীন বিকল্প ধারা, কাদের সিদ্দিকী নেতৃত্বাধীন কৃষক-শ্রমিক-জনতা লীগ এবং আ স ম রব নেতৃত্বাধীন জেএসডি থাকছে বলেও জানান তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close