আলোচিতস্বদেশ জুড়ে

সব দলকে নির্বাচনমূখী করতে রাস্ট্রপতিকে উদ্যেগ নিতে সিইসির আহবান

শীর্ষবিন্দু নিউজ: সব দলকে নির্বাচনে আনতে রাষ্ট্রপতির সহযোগিতা চেয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনে সকল দল যাতে অংশগ্রহণ করে,তা নিশ্চিত করার বিষয়ে প্রেসিডেন্টকে উদ্যোগ গ্রহণের অনুরোধ জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদ। আজ মঙ্গলবার বিকাল ৪টায় বঙ্গভবনে প্রেসিডেন্ট আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করে তিনি এ আহ্বান জানান। সাক্ষাৎ শেষে বঙ্গভবনের সামনে অপেক্ষমানরত গণমাধ্যমকর্মীদেরকে তিনি এ কথা নিশ্চিত করেন।

সিইসি জানান, দশম সংসদ নির্বাচনের প্রস্তুতি তুলে ধরতেই রাষ্ট্রপতির সঙ্গে তাদের এই সাক্ষাৎ। সব দলের অংশগ্রহণ চায় কমিশন। বিষয়টি অবহিত করা হয়েছে রাষ্ট্রপতিকে। এ ব্যাপারে রাষ্ট্রপতির প্রচেষ্টা অব্যাহত রাখার অনুরোধ জানিয়েছি। সিইসি সাংবাদিকদের আরো বলেন, আমরা অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে চাই। যেখানে সবার সমান সুযোগ নিশ্চিত করা হবে। রাষ্ট্রপতিকে আসন্ন নির্বাচন আয়োজনের সার্বিক প্রস্তুতি অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

সংবিধান অনুযায়ী, ২৪ জানুয়ারির মধ্যে দশম সংসদ নির্বাচনের আয়োজন করতে হবে কমিশনকে। সংবিধানের নিয়ম অনুযায়ী, নির্বাচন কবে হবে সে বিষয়ে প্রধানমন্ত্রী রাষ্ট্রপতিকে লিখিত পরামর্শ দেবেন। সে অনুযায়ী নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করবে এবং ভোট গ্রহনের তারিখ নির্ধারণ হবে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close