লন্ডন থেকে

লন্ডনের এক্সেলে শুরু হলো বৃহৎ মুসলিম-অমুসলিম মিলন মেলা: গ্লোবাল পিস এন্ড ইউনিটি

সুমন আহমেদ: লন্ডনে বৃহ্ৎ আয়োজনে শুরু হলো মুসলিম-অমুসলিমদের মিলন মেলা গ্লোবাল পিস এন্ড ইউনিটি ফ্যাসটিভেল। ইসলাম চ্যানেলের উদ্যেগে লন্ডনের এক্সেলে আয়োজিতে এই বিশাল মুসলিম-অমুসলিমের মিলন মেলা যেন জনসমুদ্রে পরিণত হয়েছে। শনিবার থেকে শুরু হওয়া এই  ফ্যাসটিভেল চলবে রোববার রাত ৯টা পর্যন্ত।

আয়োজিত গ্লোবাল পিস এন্ড ইউনিটি ফ্যাসটিভেল ঘুরে দেখা গেছে, হাজার হাজার লোক এসেছেন এই আয়োজনে শরিক হতে। মেইন প্যাভিলিয়নে চলছে বিশ্বের বিখ্যাত ইসলামিক স্কলাসরা বক্তব্যে রাখছেন উপস্থিত সবার জন্য। এটা শুধু মুসলিমনয় অমুসলিমদের জন্যও তারা গুরুত্বপূর্ণ বক্তব্যে তুলে ধরছেন। এরমধ্যে উপস্থিত ছিলেন গত বছর অমুসলিম থেকে মুসলিম হওয়া মিসেস কাসুম উত্তেম, যিনি গত বছর ঠিক একই জায়গায় আল্লাহর কাছে নিজেকে মুসলিম হিসেবে উপস্থাপন করেন। তিনি তার ব্কব্যে বলেন, আগে থেকে তিনি এখন শান্তির জীবন উপভোগ করছেন।

অন্যান্য প্যাভিলিয়ন ঘুরে দেখা গেছে, বাহারি জিনিষপত্র নিয়ে ষ্টল দিয়েছেন বিভিন্ন সংস্থা, চ্যারিটি সংগঠন, মুসলিম ব্যবহার্য জিনিষিপত্র, বাচ্চাদের জন্য খেলাধুলারও ব্যবস্থা রাখা হয়েছে। ঠিকপাশেই রয়েছে বিশাল আকারে স্থাপিত অস্থায়ী মসজিদ যেখানে দলে দলে জামাতে নামাজ আদায় করছেন সবাই।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close