রাজনীতি

তারানকোর সফরের মধ্যেই ফের ৭২ ঘণ্টার অবরোধ

শীর্ষবিন্দু নিউজ: ফের ৭২ ঘণ্টার অবরোধ ডেকেছে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দল। জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেজ-তারানকোর সফরের মধ্যেই এই কর্মসূচি দিলো বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। তফসিল প্রত্যাহার ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে টানা ৬ দিনের অবরোধের শেষদিন বৃহস্পতিবার এক গোপণ ভিডিও বার্তায় বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ নতুন এই কর্মসূচি ঘোষণা করেন।

সালাহউদ্দিন আহমেদ বলেন,  বৃহস্পতিবার বিকাল ৫টার মধ্যে নির্দলীয় সরকারের দাবি মেনে নেয়ার জন্য সরকারকে সময় বেঁধে দিয়েছিলাম। কিন্তু সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত  দাবি মেনে নেয়ার  কোনো ইঙ্গিত না পাওয়ায় আমরা আবারো কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হচ্ছি।

অজ্ঞাতস্থানে ধারণ করা একটি ভিডিও বার্তায় বিএনপিরি এই যুগ্ম মহাসচিব বলেন, শনিবার সকাল ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত সারা দেশে রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধ কর্মসূচি চলবে। শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালনের জন্য দেশবাসীকে আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে আমরা বলতে চাই- সরকার যখনই নির্দলীয় সরকারের দাবি মেনে নেয়ার ঘোষণা দেবে তখনই আমরা অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে নেব। একই ভিডিও বার্তায় অবরোধ কর্মসূচি ছাড়াও শুক্রবার সারাদেশে মহানগর-জেলা-উপজেলায়  জুমার নামাজের পর গায়েবানা জানাজার কর্মসূচিও ঘোষণা করেন তিনি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close