Featuredরাজনীতি

জাতিসংঘ দূতকে নির্বাচন পেছানোর দাবি জানাল জাপা

শীর্ষবিন্দু নিউজ: রাজনৈতিক সঙ্কট অবসানের লক্ষ্য নিয়ে ঢাকায় আসা জাতিসংঘ দূত অস্কার ফার্নান্দেজ-তারানকোর সঙ্গে বৈঠকে হুসেইন মুহাম্মদ এরশাদের দল জাতীয় পার্টি জানিয়েছে, তারা সব দলের জন্য সম্মানজনক একটি সমাধান চায়। এজন্য তফসিল পরিবর্তন করে সব দলকে আসার সুযোগ দেয়ার  দাবির কথাও জাতিসংঘ দূতের কাছে তুলে ধরা হয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের ও মহাসচিব রুহুল আমিন হাওলাদার।

দুই নেত্রীর সঙ্গে সাক্ষাতের পর রোববার সকালে জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের সঙ্গে এই বৈঠক করেন জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল ফার্নান্দেজ-তারানকো। বারিধারায় এরশাদের বাড়ি প্রেসিডেন্ট পার্কে সকাল সাড়ে ৯টা থেকে প্রায় এক ঘণ্টা বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় জাতিসংঘ দূত সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। তবে এর কিছুক্ষণ পর সাংবাদিকদের বৈঠকের বিষয়ে জানান জিএম কাদের ও হাওলাদার। জাতিসংঘ দূত কি বলেছেন জানতে চাইলে হাওলাদার বলেন, তিনি দেশের সার্বিক পরিস্থিতি জানতে চেয়েছেন।

রুহুল আমিন হাওলাদার বলেন, আমাদের আলোচনা ফলপ্রসূ হয়েছে। দেশের সার্বিক অবস্থা নিয়ে আলোচনা হয়েছে। আমরা আমাদের বক্তব্য তুলে ধরেছি। জাতীয় পার্টি কোন দাবির কথা বলেছে জানতে চাইলে মহাসচিব বলেন, আমরা চাই একটি সম্মানজনক সিদ্ধান্ত, যাতে বিরোধী দল, সরকারি দল সবাই আসতে পারে। ভোটে অংশ নিতে পারে। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আমরা সময় বাড়িয়ে দিতে বলেছিলাম।… নির্বাচন কমিশনের সঙ্গে আমরা দরকার হলে আবারো বসব। সময় দিতে হবে, তফসিল পরিবর্তন করতে হবে, যাতে সব দল আসতে পারে।

পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল নিয়ে শুক্রবার রাতে ঢাকা পৌঁছান জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল অস্কার ফার্নান্দেজ-তারানকো। পরদিন দেশের দুই প্রধান রাজনৈতিক দলের নেতা প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন ফার্নান্দেজ-তারানকো।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close