Featuredজাতীয়

তারানকোর সঙ্গে জামায়াত নেতাদের বৈঠক

শীর্ষবিন্দু নিউজ: চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির পর জামায়াতে ইসলামীর নেতাদের সঙ্গে বৈঠক করেছেন জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ-তারানকো। সোমবার সকাল ১০টা থেকে হোটেল সোনারগাঁওয়ে এই বৈঠক হয়।

কাদের মোল্লার মৃত্যু পরোয়ানা জারির প্রতিবাদে জামায়াতের হরতাল ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে ১৮ দলের অবরোধের মধ্যে  একটি এম্বুলেন্স ও প্রেস লেখা একটি মাইক্রোবাসে করে জামায়াত নেতারা সেখানে পৌঁছান। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াত নেতাদের প্রধান আইনজীবী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক, জামায়াতে ইসলামীর কর্মপরিষদের সদস্য সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের, আইন বিষয়ক সম্পাদক জসিমউদ্দিন সরকার ও যুদ্ধাপরাধে বিচারাধীন মীর কাশেমের ছেলে মীর আহমেদ বিন কাসেম এ বৈঠকে উপস্থিত ছিলেন।

জামায়াতে ইসলামীর নেতারা সব দলের অংশগ্রহণে নির্বাচনের কথা বললেও আদালতের আদেশে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ পাচ্ছেন না তারা। সংবিধানের সঙ্গে গঠনতন্ত্র সাংঘর্ষিক হওয়ায় হাই কোর্ট জামায়াতে ইসলামীর নিবন্ধন অবৈধ ও বাতিল ঘোষণা করেছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চূড়ান্ত রায়ে যুদ্ধাপরাধে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লার মৃত্যুদণ্ডের আদেশের পর রোববার তার মৃত্যুদণ্ডের পরোয়ানা জারি করে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এর প্রতিবাদে সোমবার সারা দেশে  হরতাল  করছে  মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দলটি।

জাতিসংঘ মহাসচিবের দূতের সঙ্গে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। উনি জানতে চেয়েছেন, রাজনৈতিক সহিংসতা কিভাবে কমিয়ে আনা যায়। আমরা বলেছি, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড ও সব দলের অংশগ্রহণ নিশ্চিত করা গেলে আমাদের ঐতিহ্য হচ্ছে তখন আর সহিংসতা হয় না। এদিকে জামায়াতের দলীয় সূত্র থেকে জানা যায়, জাতিসংঘের সহকারী মহাসচিবের সঙ্গে বৈঠকে নির্বাচনের পাশাপাশি কাদের মোল্লার মৃত্যুদণ্ডের পরোয়ানা জারি ও যুদ্ধাপরাধের বিচার নিয়েও আলোচনা হয়েছে।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close