জাতীয়

তারানকোর মধ্যস্থতায় ফের বসেছে প্রধান দুই দল

শীর্ষবিন্দু নিউজ: জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ-তারানকো মধ্যস্থতায় সংলাপ চালিয়ে যেতে সম্মত হওয়ার পরদিন রাজনৈতিক সংকট উত্তরণে প্রধান দুই দলের নেতারা আবারো আলোচনায় বসেছেন। গুলশানে জাতিসংঘের একটি প্রকল্প কার্যালয়ে বুধবার বেলা সাড়ে ১২টার পর এই বৈঠক শুরু হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমদ ও প্রধানমন্ত্রীর উপদেষ্টা গওহর রিজভী এবং বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন ও মঈন খান এবং সহসভাপতি শমসের মবিন চৌধুরী এ বৈঠকে অংশ নিচ্ছেন। জাতিসংঘ মহাসচিবের দূত অস্কার ফার্নান্দেজ-তারানকোও রয়েছেন এই বৈঠকে।

নির্বাচন সামনে রেখে রাজনৈতিক অচলাবস্থা নিরসনে সংশ্লিষ্ট পক্ষগুলোর সঙ্গে চার দিন ধরে দফায় দফায় বৈঠকের পর মঙ্গলবার বিকালে এই ঐকমত্যের কথা জানান ফার্নান্দেজ-তারানকো। তবে গুলশান এলাকায় জাতিসংঘের আবাসিক সমন্বয়ক নিল ওয়াকারের বাড়িতে মঙ্গলবারের ওই বৈঠক চলাকালে গণমাধ্যমকর্মীদের সঙ্গে ব্যাপক লুকোচুরি চলে।

পরে সন্ধ্যায় জাতিসংঘের সহকারী মহাসচিব অস্কার ফার্নান্দেজ-তারানকো এক বিবৃতিতে বলেন, দুই পক্ষই সদিচ্ছার সঙ্গে সংলাপ চালিয়ে যেতে এবং সমঝোতায় আসার জন্য একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছে, যাতে উদ্বেগ কমিয়ে আনা যায়, আস্থা ফিরিয়ে আনা যায়। তিনি বলেন, “বর্তমান প্রেক্ষাপটে আজকের দিনটি খুবই তাৎপর্যপূর্ণ। জাতিসংঘ মহাসচিবের প্রতিনিধির আহ্বানে সাড়া দিয়ে দুই পক্ষই দেখা করেছে এবং আলোচনা শুরু করেছে। একসঙ্গে বসার গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্ত নেয়ায় দুই পক্ষকে স্বাগত জানান জাতিসংঘ মহাসচিবের দূত।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close