অন্যকিছু

জানুন রাশির সঙ্গে বাস্তু শাস্ত্র

আজ কেমন যাবে
জ্যোতিষ কুমারী রুবাই
তারিখ- ১৭/১২/২০১৩

মেষ (২১ মার্চ –২০ এপ্রিল)  শুভ রং সাদা, শুভ সংখ্যা ৩
আপনার আজকের দিনটি মধ্যম। বুদ্ধির ব্যবহারে সম্মিলিত কাজে সফলতা আসবে। গুরুজনের স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তা থাকবে। মা বা মাতৃস্থানীয়দের শারীরিক সমস্যা বাড়বে। সম্পত্তি নিয়ে  মামলায় কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন হতে পারে। ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের সফলতা পাওয়ার আশা। বিনিয়োগ করতে পারেন। কর্মক্ষেত্রে অর্থনৈতিক লাভের যোগ আছে।  সন্তানকে নিয়ে চিন্তা। শুভ ধাতু তামা।

টোটকা: তৃণভোজী প্রাণীদের খাদ্য দিন। পাখিদের শস্য দান আপনার জন্য অতি শুভ।

বৃষ (২১ এপ্রিল –২১ মে) শুভ রং লাল,শুভ সংখ্যা ৫
দিনটা শুভ আশুভ মিশ্রিত। নেতিবাচক কথা বলেন এমন বন্ধুদের থেকে দূরে থাকুন। পারিবারিক সমস্যার সমাধান হতে পারে কাছের বন্ধুর সাহায্যে। কিন্তু অশ্ব রোগ থাকলে কষ্ট পাবেন। বাবার শরীর নিয়ে বিশেষ চিন্তা। আর্থিকভাবে লাভবান হওয়ার যোগ আছে। আলোচনা না করে কোনো রকম হঠকারি সিদ্ধান্ত নেবেন না। প্রেম নেই। আত্মীয়ের বিষ ব্যবহার আপনাকে কাতর করবে। আঘাত বা রক্তপাতের যোগ আছে।

টোটকা: সাদা পোশাক ব্যবহার করুন। একটি কাঁচা হলুদ লাল সুতোয় জড়িয়ে নিজের কাছে রাখুন। গরিবদের বস্ত্র দান আপনার পক্ষে অতি শুভ।

মিথুন (২২মে –২১ জুন) শুভ রং নীল,শুভ সংখ্যা ৯
আপনার আজকের দিনটি প্রথম ভাগে মিশ্র হলেও মধ্যভাগ থেকে শুভ। উৎসবমুখর কোনো জমায়েত থেকে ব্যবসায়িক লাভের যোগ আছে। নতুন ব্যবসায় বাধা। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজে  সফলতা পাবেন। কর্মক্ষেত্রে অযথা হয়রানির শিকার হতে পারেন। বাতের সমস্যায় ভোগাতে পারে। নতুন পথে রোজগারের সুযোগ আসতে পারে। শুভকাজ ফেলে না রেখে আজই শুরু করে দিন। আপনার আত্মবিশ্বাস আপনাকে এগিয়ে নিয়ে যাবে।

টোটকা:  ঘরে উপাসনার জায়গায় সুগন্ধি ধূপ জ্বালিয়ে রাখুন। কাজের জায়গায় সুগন্ধি ফুল রাখুন।বাড়ির দরজার পাশে রাখুন আতর বা সুগন্ধি।

কর্কট (২২ জুন –২২ জুলাই) শুভ রং হলুদ,শুভ সংখ্যা ১২
দিনটি মধ্যম। কাজে বাধা আসবে কিন্তু মনের জোরে আপনি সেই বাধা পেরিয়ে যেতে পারবেন। গুরুজনের স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তিত থাকবেন। নির্মাণ ব্যবসায়ীদের জন্য দিনটি লাভজনক। সম্পত্তি সমস্যার সুরাহা হতে পারে। পড়ুয়াদের সফলতা পাওয়ার আশা। আজ বিনিয়োগ করতে পারেন। নতুন প্রেমলাভের যোগ। দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির উপস্থিতি। ঝামেলা এড়িয়ে চলুন। উচ্চ রক্তচাপ ও হার্টজনিত সমস্যা দেখা দিতে পারে।

টোটকা: সাদা পোশাক ব্যবহার করুন। একটি কাঁচা হলুদ লাল সুতোয় জড়িয়ে নিজের কাছে রাখুন। গরিবদের বস্ত্র দান আপনার পক্ষে অতি শুভ।

সিংহ (২৩ জুলাই -২৩ আগস্ট)  শুভ রং সাদা, শুভ সংখ্যা ৬
দিনটির প্রথম ভাগে মিশ্র হলেও মধ্যভাগ থেকে শুভ। যৌথ আলোচনায় ব্যবসায়িক লাভের যোগ। কিন্তু নতুন পরিকল্পনায় বাধা। দীর্ঘদিন ধরে আটকে থাকা কাজে সফলতা পাবেন। কর্মক্ষেত্রে অযথা হয়রানির শিকার হতে পারেন। বাতের সমস্যায় ভুগতে পারেন। নতুন পথে রোজগারের সুযোগ আসতে পারে। শুভকাজ ফেলে না রেখে আজই শুরু করে দিন। আপনার অত্মবিশ্বাস আপনাকে এগিয়ে নিয়ে যাবে।

টোটকা: তৃণভোজী প্রাণীদের খাদ্য দান করুন। পাখিদের শস্য দান আপনার জন্য অতি শুভ।

কন্যা (২৪ আগস্ট –২৩ সেপ্টেম্বর)  শুভ রং বেগুনি,শুভ সংখ্যা ৫
দিনটি মধ্যম। কাজে বাধা আসবে কিন্তু মানসিক শক্তি দ্বারা আপনি সেই বাধা পেরিয়ে যাবেন। সন্তানের স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তিত থাকবেন। ব্যবসায়ীদের জন্য দিনটি লাভজনক।  ডাক্তারি পড়ুয়াদের সফলতা পাওয়ার আশা। আজকে বিনিয়োগ করতে পারেন। দাম্পত্য জীবনে তৃতীয় ব্যক্তির উপস্থিতি। পথে ঝামেলা এড়িয়ে চলুন। সুগার ও বাতজনিত সমস্যা দেখা দিতে পারে।

টোটকা: ঘরে উপাসনার জায়গায় সুগন্ধি ধূপ জ্বালিয়ে রাখুন। কাজের জায়গায় সুগন্ধি ফুল রাখুন,আতর বা সুগন্ধি বাড়ির দরজার পাশে রাখুন।

তুলা (২৪ সেপ্টেম্বর –২৩ অক্টোবর) শুভ রং বেগুনি, শুভ সংখ্যা ৮
দিনটা শুভাশুভ মিশ্রিত। নেতিবাচক যেকোনো চিন্তা থেকে নিজেকে দূরে রাখুন। গাড়ি চালকদের ক্ষেত্রে দিনের প্রথম ভাগ বিশেষ অশুভ। বাড়িতে আত্মীয় সমাগমে আনন্দ অনুষ্ঠানের যোগ। বস্ত্র ও গয়না জাতীয় দ্রব্যের বিনিয়োগে লাভের যোগ আছে। মাতুল তরফে ধন লাভের যোগ।  উচ্চশিক্ষার সুযোগ। ব্যবসায়ে নতুন যোগাযোগ বিলম্বিত হতে পারে। খাদ্যনালি সংক্রান্ত সমস্যা দেখা দিতে পারে। যাতায়াতের পথে ঝামেলা এড়িয়ে চলুন।

টোটকা: কুকুরকে উচ্ছিষ্ট নয় এমন খাবার দিন। গবাদি পশুকে খাদ্য দান করুন।

বৃশ্চিক (২৪ অক্টোবর –২২ নভেম্বর) শুভ রং হলুদ, শুভ সংখ্যা ৫
আপনার জন্য দিনের মধ্যভাগ থেকে শুভ। দিনের প্রথম ভাগে মন উতলা থাকলেও মধ্যভাগে সফলতার খবরে মন ভালো হয়ে যাবে। গুরুজনের স্বাস্থ্য নিয়ে কিছুটা চিন্তিত থাকবেন। ধাতু ব্যবসায়ীদের জন্য দিনটি লাভজনক। সম্পত্তি সমস্যা আরও জটিল হতে পারে। পড়ুয়াদের সফলতা পাওয়ার আশা। আজকে বিনিয়োগ করতে পারেন। আঘাত বা রক্তপাতের যোগ। উচ্চ রক্তচাপ ও হার্টজনিত সমস্যা দেখা দিতে পারে। রাস্তা পারাপার করার সময় বিশেষ সাবধান থাকুন।

টোটকা: কাক-পক্ষীদের দানা শস্য দান করুন। কাজের জায়গায় একটি ত্রিকোণাকৃতির স্ফটিক রাখুন।

ধনু (২৩ নভেম্বর –২১ ডিসেম্বর) শুভ রং সাদা, শুভ সংখ্যা ১৯
দিনটা শুভাশুভ মিশ্রিত। দিনের মধ্য ভাগ থেকে অন্তিম  ভাগ কিছুটা নেতিবাচক থাকতে পারে। আজ আপনি কিছু সুখের ও কিছু সমস্যার খবর পাবেন। আবেগ চলিত হয়ে সিন্ধান্ত গ্রহণ করবেন না। বিদ্যার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে সফলতার খবর পাবেন। মা বা শাশুড়ির শারীরিক অবনতি। শিল্পপতিদের ক্ষেত্রে দিনটি শুভ নয়। পেটের রোগ নিয়ে ভুগতে পারেন।  হার্ট না কিডনিজনিত সমস্যা থাকলে একটু সাবধানে থাকুন। অযথা উত্তেজিত হবেন না। দুপুরের পর থেকে নতুন সমস্যা আপনার সামনে হাজির হতে পারে।

টোটকা-গোলাপ জল মিশ্রিত জলে গোসল করুন। দিনে একবার অন্তত দারুচিনি ও মধু সেবন করুন।

মকর (২২ ডিসেম্বর –২০ জানুয়ারি)  শুভ রং সবুজ,শুভ সংখ্যা ২
আপনার জন্য দিনের মধ্যভাগ থেকে শুভ। দিনের মধ্যভাগে কর্মক্ষেত্রে আকস্মিক কোনো সুযোগ আসতে পারে। সচেতন ও দক্ষভাবে সুযোগটিকে নিজের পক্ষে ব্যবহার করুন। দিনের শেষভাগে সফলতার খবর আসতে পারে। সত্যির পক্ষে দাঁড়াতে গিয়ে বিপত্তির সৃষ্টি হতে পারে। সতর্ক হয়ে বন্ধুত্ব করুন। পথে যে কোনো গোলমাল থেকে দূরে থাকুন।  জলযানে সাবধানে সফর করুন। প্রেমের ক্ষেত্রে শুভ। নতুন ব্যবসা শুরু জন্য দিনটি ভালো। সন্তান ও স্ত্রীর শারীরিক সমস্যা আপনাকে কিছুটা চিন্তিত রাখবে। শুভ ধাতু লোহা।

টোটকা: ধর্মগ্রন্থ পাঠ করুন। ঈশ্বরের উদ্দেশ্যে সুগন্ধি ধূপ নিবেদন করুন। গরিবদের আজকের দিনে খাদ্য দান আপনার পক্ষে শুভ।

কুম্ভ (২১ জানুয়ারি –১৮ ফেব্রুয়ারি)  শুভ রং বাদামি,শুভ সংখ্যা ৯
আপনার আজকের দিনটি মধ্যম। কিছু ব্যবসায়িক কাজ শেষ মুহূর্তে গিয়ে আটকে থাকতে পারে। সম্পূর্ণভাবে আত্মবিশ্বাসের ব্যবহারে আপনি সফল হবেন। কর্মস্থলে কোনো তর্ক-বিতর্ক হওয়াকে আটকান। ব্যবসায়ে স্ত্রীর মতামতের গুরুত্ব দিন। প্রেমের ক্ষেত্রে মানসিক অবসাদ কাটিয়ে উঠুন। বাতজনিত সমস্যা বাড়তে পারে। অযাচিত বিপদের মুখোমুখি হতে পারেন। চোখের সমস্যা দেখা দিতে পারে। সন্তানকে নিয়ে চিন্তা। আঘাত বা রক্তপাতের যোগ আছে। আজকে দিনে রুপা আপনার শুভ ধাতু।

টোটকা: কুকুর, গবাদি পশুদের খাদ্য দান করুন। শোবার ঘরে ৫টি সাদা ও হলুদ  ফুল রাখুন।

মীন (১৯ ফেব্রুয়ারি –২০ মার্চ) শুভ রং  আকাশি,শুভ সংখ্যা ১১
আপনার আজকের দিনটি প্রথমভাগে প্রতিকূল হলেও মধ্যভাগে বিশেষ শুভ। অন্ধভাবে বিশ্বাস আপনার এগোনোর পথে বাঁধা হয়ে দাঁড়াবে। দাম্পত্য কলহ এড়িয়ে চলুন। প্রেমে বাধা। কাছের ব্যক্তির কাছ থেকে বিশ্বাস ভঙ্গ হতে পারে। প্রশাসনিক কাজে যুক্ত ব্যক্তিরা  সফলতা পাবেন। অর্থ বিনিযোগ করবেন না। কর্মক্ষেত্রে বিশেষ সুযোগ। হজমের সমস্যায় ভুগতে পারেন। আগুন ও দাহ্য পদার্থ থেকে দূরত্ব রাখুন। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। উচ্চাভিলাষীরা মধ্যভাগে  সফল হবেন। শুভ ধাতু দস্তা।।

টোটকা: সাদা পোশাক পরুন। একটি পাত্রে পানিয়ে জব, গম, চাল, কালো জিরা ভিজিয়ে রাখুন।

বিষয় বাস্তু (প্রথম পর্ব)
বাস্তু শাস্ত্র আপনার জীবনে এক বিরাট প্রভাব বিস্তার করে। এ শাস্ত্রে বলা আছে, আপনার বাড়ির কোন অংশকে কীভাবে ব্যবহার করলে আপনার বসতবাড়ি কিংবা কাজের জায়গটি মঙ্গলকারী হিসেবে আপনার জীবনকে আরও কিছুটা সুখের করে তুলবে।

জানুন বাস্তু আপনার কী কী উপকার করতে পারে। ঘরের আসবাবপত্র থেকে ছোট-খাট জিনিসের পরিবর্তন করে কীভাবে আপনার বাড়িটি হয়ে উঠবে মঙ্গলময়।

বাস্তু শাস্ত্রে চারটি দিক অতি গুরুত্ব দেওয়া হয়েছে। পূর্ব, পশ্চিম, উত্তর, দক্ষিণ- এ চারদিকে কোনো জিনিস কীভাবে রাখলে আপনার বাড়ি সুখময় হয়ে উঠবে তার একটা সংক্ষিপ্ত বর্ণনা দেওয়ার চেষ্টা করা হলো-

পূর্ব,পশ্চিম,উত্তর,দক্ষিণ- এই চার দিককে বাস্তু শাস্ত্রে একটি ভিন্নভাবে বর্ণনা করা হয়েছে। বাড়ির উত্তর-পূর্ব কোণকে বলা হয়েছে ঈশান কোণ, দক্ষিণ পূর্ব কোণকে বলা হয়েছে অগ্নি কোণ, নৈর্ঋত কোণ বলা হয়েছে দক্ষিণ পশ্চিম কোণকে। উত্তর-পশ্চিম কোণ কে বলা হয়েছে বায়ু কোণ।

বাস্তু শাস্ত্রে বাড়ির কেন্দ্রস্থল অতি গুরুত্বপূর্ণ। বাড়ির এই কেন্দ্রস্থলকে বলা হয়েছে ব্রহ্মস্থান।

এই জায়গাগুলিকে কীভাবে ব্যবহার করলে সব থেকে ভালো ফল পাওয়া যায় সেটি জানতে চোখ রাখুন শীর্ষবিন্দু অনলাইন নিউজের পাতায়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close