অন্যকিছু

অবিশ্বাস্য ৬৪০ কোটি টাকার বিয়ে

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: বিশ্বের ধনী পরিবারগুলোর মধ্যে অন্যতম ভারতের স্টিল ব্যবসায়ী লক্ষ্মী মিত্তাল পরিবার। এ পরিবারের বিয়ে মানেই জাঁকজমক আর বর্ণাঢ্য আয়োজনের সমাহার। লক্ষ্মী মিত্তালের ভাইয়ের মেয়ের বিয়ে উপলক্ষে এ মাসের শুরুতে বার্সেলোনায় আয়োজন করা হয়েছিল জমকালো অনুষ্ঠানের। তিনদিন ব্যাপী ওই অনুষ্ঠানের জন্য ব্যয় ধরা হয়েছিল পাঁচ কোটি পাউন্ড।

২৬ বছর বয়সী সৃষ্টি মিত্তালের বর ব্যাংকার গুলরাজ বেহেল (৩৬) বিয়ের আসরে এসেছিলেন রাজকীয় ঘোড়ায় চড়ে। সৃষ্টি হচ্ছে লক্ষ্মী মিত্তালের ছোট ভাই প্রমোদ মিত্তালের কন্যা। প্রমোদ নিজেও স্টিল ব্যবসার সঙ্গে জড়িত আছেন। বিশ্বের সবচেয়ে বড় স্টিল প্রস্তুতকারক কোম্পানির আর্সেল মিত্তালের সিইও এবং চেয়ারম্যান হচ্ছে লন্ডনভিত্তিক লক্ষ্মী মিত্তাল।

এছাড়া কুইন্স পার্ক রেঞ্জার্স ফুটবল ক্লাবের ৩৪ ভাগ মালিকানাও তার। ২০০৮ সালে তার সম্পদের পরিমাণ ছিল ৪২.২ মিলিয়ন পাউন্ড। মিত্তাল পরিবার বিয়ের অনুষ্ঠান কাভার করতে একটি হেলিকপ্টার ভাড়া করেছিলেন। অনুষ্ঠানে নিমন্ত্রিত ৫০০ অতিথিকে খাবার আয়োজন করতে ভারত এবং থাইল্যান্ড থেকে শেফ নিয়ে যাওয়া হয়েছিল। অনুষ্ঠানে বয়ে গিয়েছিল শ্যাম্পনের বন্যা। আর কাটা হয়েছিল ৬০ কেজি ওজনের বিয়ের কেক।

স্পেন থেকে বিভিন্ন রিপোর্টে বলা হয়েছে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা ছিলেন বার্সেলোনার শীর্ষ স্থানীয় হোটেলে। তারা প্রত্যেকেই ২০,০০০ পাউন্ডের বেশি মূল্যের কেনাকাটা করেছেন। ৫ থেকে ৭ই ডিসেম্বর পর্যন্ত আয়োজিত অনুষ্ঠানে হিন্দু এবং পশ্চিমা রীতি অনুসরণ করে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানের দ্বিতীয় দিনে অতিথিদেরকে শহরের ম্যাজিক ফাউন্টেইন পরিদর্শনের ব্যবস্থা করা হয়। সেখানে তাদের জন্য আয়োজন করা হয়েছিল ওয়াটার জেট, লাইট সেট এবং অগ্নি গোলকের খেলার প্রদর্শনী।

অনুষ্ঠানের শেষ দিনে বিয়ের মূল অনুষ্ঠানের জন্য কাটালান আর্ট জাতীয় জাদুঘর সর্বসাধারণের জন্য বন্ধ রাখা হয়েছিল। সমালোচকরা অবশ্য এ ধরনের একটি অনুষ্ঠানের অনুমতি দেয়ার জন্য বার্সেলোনা সিটি কাউন্সিলের কঠোর সমালোচনা করেছেন।

এর আগে ২০০৪ সালে লক্ষ্মী মিত্তালের কন্যা ভানিশার বিয়ের সময় প্যারিসে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন কাইলি মিনোগ। ওই অনুষ্ঠানে ৪০ মিলিয়ন পাউন্ড খরচ করা হয়েছিল বলে ধারণা করা হয়। লক্ষ্মী মিত্তালের ছেলে এবং উত্তরাধিকারী  আদিত্য মিত্তাল ১৯৯৮ সালে কলকাতায় বিয়ে করেছিলেন। সেই বিয়ের অনুষ্ঠানে অতিথি আপ্যায়নের জন্য বলিউড তারকা শাহরুখ খান ৩০০,০০০ পাউন্ড দিয়েছিলেন বলে জানা গেছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close