Featuredঅন্যকিছু

মেয়েরা যে গেম খেলে ছেলেদের সাথে

নারীরা ‘মাইন্ড গেম’ খেলতে বেশ পারদর্শী। প্রেমিকের মন নিয়ে এসব খেলা জমিয়ে উপভোগ করেন তারা। পুরুষরা অবশ্য এ ব্যাপারে যথেষ্ট ওয়াকিবহাল। তবুও এখানে চারটি বিষয়ের অবতারণা করা হল। এই চারটি খেলা মেয়েরা প্রায়ই খেলে থাকেন তার সঙ্গী বা প্রেমিক বা স্বামীর সাথে।

১. অপেক্ষার খেলা: এই গ্রহের এমন কোনো মেয়ে নেই যে তার প্রেমিককে অপেক্ষায় রাখার খেলাটি খেলেননি। ছেলেটিকে অপেক্ষায় রাখার সময় অসীম পর্যায়েও গড়াতে পারে। এ খেলায় মেয়েরা যেমন নিজেকে গুরুত্বপূর্ণ বলে অনুভব করে, তেমনি দুজনের সম্পর্কে নিজের নিয়ন্ত্রণটাও বজায় থাকে।

২. টোপ গেলানোর খেলা: কিছু চিরাচরিত প্রশ্নের মাধ্যমে প্রেমিকের দিকে টোপ ছুড়ে দেওয়ার প্রবণতা রয়েছে প্রায় সব মেয়েদের মধ্যেই। যেমন একটি প্রশ্ন হচ্ছে- ‘আমাকে কি এই পোশাকে একটু মোটা দেখাচ্ছে?’ যদি ছেলেটির উত্তর হয় হ্যাঁ, তবে আগামী বেশ কিছু সময় আপনাকে নিভৃতচারী হয়ে দিন কাটাতে হবে। আবার নাসূচক উত্তর দিলে মেয়েটি নিশ্চিতভাবে ধরে নেবে যে, আপনি তার সম্পর্কে যথেষ্ট উদাসীন। তাহলে কী উত্তর দেবেন আপনি, ভাবুন?

৩. ‘আমাকে পাওয়া খুব কঠিন’ বোঝানোর খেলা: সম্পর্কের শুরুতে এ খেলা খেলে না এমন মেয়ে খুঁজে পাওয়া যাবে না। আপনার সাথে একটি মেয়ের ভালবাসার সম্পর্ক হবে হবে ভাব। ঠিক এ সময়টাতেই প্রেমিকার বিপরীত পক্ষে এ খেলা খেলতে হবে আপনাকে। ভালবেসে ফেললেই কি এতো সহজে পাওয়া যায়? তাকে পেতে আরো অনেক কাঠ-খড় পোড়াতে হবে আপনাকে। মেয়েটিকে আপনি কতটুকু ভালবাসেন বা তাকে পাওয়ার জন্য আপনি কতখানি উগ্রীব তা বুঝতেই মেয়েদের এ খেলাটি তাদের কাছে অনেক গুরুত্ববহ।

৪. নির্বোধ খেলা: এ বড়ই সূক্ষ্ম কিন্তু নির্বোধ খেলা হিসেবে মনে করতে পারেন আপনি। বেশিরভাগ মেয়েরাই মনে করে যে, হিসাব কষতে প্রেমিকের চেয়ে সে অনেক বেশি চালু। কিন্তু তবুও এসব মূল্যহীন নির্বোধের খেলা সে খেলবেই। যেমন, টেলিভিশনের প্লাগটি ইলেকট্রিক বোর্ডে লাগানো খুবই সহজ একটি কাজ। কিন্তু এটাকেই কঠিন বুঝিয়ে সে চাইবে আপনি তার হয়ে এ কাজটি করে দিন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close