রাজনীতি

খালেদা জিয়া কার্যত গৃহবন্দি

শীর্ষবিন্দু নিউজ: বিরোধী দল বিএনপির চেয়ারম্যানপারসন বেগম খালেদা জিয়া কার্যত গৃহবন্দি। আগামী মাসের জাতীয় সংসদ নির্বাচন বানচালের জন্য তিনি যে আন্দোলনের ডাক দিয়েছেন তার প্রেক্ষিতে তাকে কার্যত গৃহবন্দি করা হয়েছে। দেশজুড়ে মোতায়েন করা হয়েছে হাজার হাজার সেনা। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এতে বলা হয়েছে, ৫ই জানুয়ারির নির্বাচন যতই নিকটবর্তী হচ্ছে ততই সহিংসতা বৃদ্ধি পাচ্ছে। এখন বিরোধী দলের কোন নেতাকর্মীকে তার সঙ্গে সাক্ষাত করতে দেয়া হচ্ছে না। এমন দাবি করেছেন বিএনপির নেতারা। বিএনপির ভাইস প্রেসিডেন্ট শমসের মুবিন চৌধুরী বলেছেন, বুধবার থেকে খালেদা জিয়াকে দৃশ্যত গৃহবন্দি রাখা হয়েছে। তার সঙ্গে সাক্ষাত করতে শীর্ষ স্থানীয় নেতাকর্মী বা অন্য কাউকে অনুমতি দিচ্ছে না পুলিশ। ২৯শে ডিসেম্বরে মার্চ ফর ডেমক্রেসিকে বানচাল করে দেয়ার অংশ হিসেবে এ পদক্ষেপ নিয়েছে সরকার।

এএফপি লিখেছে, দু’ বারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার তীব্র প্রতিদ্বন্দ্বী। তিনি গত রোবরার জাতীয় সংসদ নির্বাচন বাতিলের দাবিতে ঢাকায় ব্যাপক জনসমাগমের ডাক দিয়েছেন। এ নির্বাচন বর্জন করছে ২১টি রাজনৈতিক দল। তার একটি হলো বিএনপি। তাদের দাবি প্রধানমন্ত্রী হাসিনাকে পদত্যাগ করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। ওদিকে দেশে ইসলামপন্থি সবচেয়ে বড় দল জামায়াতে ইসলামীকে নির্বাচনে নিষিদ্ধ করা হয়েছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close