জাতীয়স্বদেশ জুড়ে

এই নির্বাচন বাতিল করার সুযোগ আছে

শীর্ষবিন্দু নিউজ: দশম জাতীয় সংসদ নির্বাচনকে অর্থবহ করার তাগিদ দিয়ে প্রবীণ আইনজীবী ব্যারিস্টার রফিক উল হক বলেছেন, আওয়ামী লীগ বলেছে এই নির্বাচন বাতিল করার সুযোগ নেই-এটা ঠিক না। নির্বাচন বাতিল করার সুযোগ আছে। আওয়ামী লীগ-বিএনপি রাজি থাকলে এই নির্বাচনকে কিভাবে সত্যিকারের অর্থবহ করা যায় সে চেষ্টা করা যেতে পারে।

তবে সময় সামান্য উল্লেখ করে তিনি বলেন, সম্ভব না হলে এই নির্বাচনের পরপর দশম সংসদ ভেঙে দিয়ে সরকার একাদশ জাতীয় নির্বাচন করবেন এটা আশা করি। প্রধানমন্ত্রী এ বিষয়ে কথা দিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর কন্যা হিসেবে কথা রাখবেন। শুক্রবার রাজধানীর বসুন্ধরা সিটিতে দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহণে নির্বাচনী বির্তক প্রতিযোগিতায় এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার রফিক উল হক তরুণ প্রজন্মের প্রতি আশাবাদ ব্যক্ত করে বলেন, আমার বিশ্বাস এই প্রজন্ম নেতৃত্বে এলে অনেক সমস্যার সমাধান হয়ে যাবে। গণতন্ত্রকে আজ টাট্টা করে বদলে দেয়া হয়েছে। নতুন প্রজন্ম গণতন্ত্রকে রক্ষা করবে। সেই সঙ্গে মনে রাখতে হবে শুধু রাজনীতি করে পেটের ভাত হয় না। এজন্য অন্যকিছু করতে হবে। বিতর্ক অনুষ্ঠানে সভাপত্বি করেন ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close