দুনিয়া জুড়ে

ভারতের অন্ধ্র প্রদেশে ট্রেনে অগ্নিকাণ্ড সংগঠিত: মৃতের সংখ্যা ২৩

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: ভারতের দক্ষিণাঞ্চলীয় অন্ধ্র প্রদেশ রাজ্যে ননদেদ-ব্যাঙ্গালোর এক্সপ্রেস ট্রেনের একটি এসি বগিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় কমপক্ষে ২৩ যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে আহত হয়েছেন ৯ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি ও এনডিটিভি।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, ওই বগিটিতে ৬০ জনেরও বেশি যাত্রী ছিলেন। অধিকাংশ যাত্রীই অগ্নিকাণ্ডে সৃষ্ট ধোঁয়ায় দম বন্ধ হয়ে মৃত্যুবরণ করেছেন। কয়েকজন ট্রেন থেকে লাফিয়ে পড়ে আহত হন। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। ভোররাত সোয়া ৩টার দিকে বগিটিতে আগুন ধরে বলে জানা গেছে। অনন্তপুরাম জেলার প্রশান্তি নিলায়ম আশ্রমের কাছে ট্রেনটির একটি এসি বগিতে আগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

ব্যাঙ্গালোর থেকে ননদেদ জেলায় যাচ্ছিল ট্রেনটি। দমকল কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। কিন্তু, ঘন কুয়াশা ও গাঢ় ধোঁয়ার জন্য উদ্ধার তৎপরতা বিঘিœত হয়।  ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং এ ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি অবিলম্বে ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ দিয়েছেন। রেলমন্ত্রী এম মল্লিকারজুন খাড়গে মর্মান্তিক এ দুর্ঘটনায় নিহত প্রত্যেকের জন্য তাদের পরিবারকে ৫ লাখ রুপি ও আহত প্রত্যেককে ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close