Featuredরাজনীতি

এরশাদের নামে ইশতেহার দিলেন আনিসুল

শীর্ষবিন্দু নিউজ: দশম জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দলের নেতাদের বিপরীতমুখী বক্তব্যের মধ্যে জাতীয় পার্টির নির্বাচনী ইশতেহার প্রকাশ করেছেন দলের সভাপতিমণ্ডলির সদস্য আনিসুল ইসলাম মাহমুদ। চেয়ারম্যান এইচএম এরশাদ ইশতেহারের প্রতিটি শব্দ দিয়েছেন এবং তার স্ত্রী ও জ্যেষ্ঠ প্রেসিডিয়াম সদস্য রওশন এরশাদের নির্দেশে ইশতেহার প্রকাশ করা হয়েছে বলে দাবি করেছেন তিনি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর সোনারগাঁও হোটেলে জাতীয় পার্টির ইশতেহার ঘোষণার সময় দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, তাজুল ইসলাম ও নাসিম ওসমানসহ বেশ কয়েকজন নেতাকে উপস্থিত থাকতে দেখা যায়। কিন্তু মহাসচিব রুহুল হাওলাদারকে ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে দেখা যায়নি।

চেয়ারম্যান-মহাসচিব থাকার পরেও কেন আপনি ইশতেহার প্রকাশ করছেন জানতে চাইলে আনিসুল ইসলাম মাহমুদ বলেন, চেয়ারম্যান সিএমএইচে আছেন, রওশন এরশাদ স্বাস্থ্যগত কারণে আসতে পারেননি। মহাসচিব নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় আসেননি। রওশন এরশাদই তাকে নির্বাচনী ইশতেহার প্রকাশ করতে বলেছেন বলে দাবি করেন জাতীয় পার্টির এই নেতা।

তিনি বলেন, জাতীয় পার্টি নির্বাচনে রয়েছে এবং দলের বোর্ড থেকে মনোনয়ন দেয়া হয়েছে। মনোনয়ন পাওয়া প্রার্থীরা সবাই লাঙল প্রতীক নিয়েই নির্বাচনে অংশ নেবে। ইশতেহার প্রকাশের বিষয়টি দলের চেয়ারম্যান এরশাদ জানেন কি না জানতে চাইলে তিনি বলেন, আমি যেটা পড়েছি এর প্রতিটি শব্দ উনার দেয়া। জাতীয় পার্টির নির্বাচনী ইশতেহারে আটটি প্রতিশ্রুতি ও অঙ্গীকার এসেছে, যার শুরুতেই রয়েছে ইসলামী মূল্যবোধ সমুন্নত করা।

নির্বাচনে প্রার্থী বাছাই ও দলীয় নেতাদের মনোনয়নপত্র জমা দেয়ার পর গত ৩ ডিসেম্বর নাটকীয়ভাবে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদ। এরপর গত ১২ ডিসেম্বর রাতে র‌্যাবের পাহারায় তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। নির্বাচনে যাওয়া না যাওয়া নিয়ে জাতীয় পার্টির নেতাদের বিপরীতমুখী বক্তব্যের মধ্যে দলটির জন্য ৬০টি আসন রেখেই দশম সংসদ নির্বাচনের আসন বণ্টন চূড়ান্ত করে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শীর্ষবিন্দু নিউজ:

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close