সিলেট থেকে

সিলেট বিভাগের ২১ উপজেলায় ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

শীর্ষবিন্দু নিউজ: দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট বিভাগের মোট ১৯টি আসনের মধ্যে ১০টি আসনে ভোট অনুষ্ঠিত হবে। এ ১০ আসনের ২১ টি উপজেলায় তিনশ’ ৬০টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৩০ লাখ ৮ হাজার ৯৪৫ জন। এর মধ্যে সিলেট জেলায় দু’টি আসনে নির্বাচন হচ্ছে। বিভাগের বাকি ৯টি সংসদীয় আসনের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় ওই সব আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে না। নির্বাচন অফিস সূত্র এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, যে ১০টি আসনে নির্বাচন হচ্ছে এসবের মোট ভোটার ৩০ লক্ষাধিক। ২১টি উপজেলা নিয়ে গঠিত এ ১০টি আসনে এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন ২২ জন প্রার্থী। এ সকল আসনের মোট তিনশ’ ৬০টি ভোট কেন্দ্রে ৩০ লাখ ৮ হাজার ৯৪৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সিলেট জেলার বালাগঞ্জ, বিশ্বনাথ উপজেলা ও ওসমানীনগর থানা নিয়ে গঠিত সিলেট-২ আসনে মহাজোট মনোনিত প্রার্থী ইয়াহইয়া চৌধুরী লাঙ্গল প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী মুহিবুর রহমান আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর জৈন্তাপুর, গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ উপজেলা নিয়ে গঠিত সিলেট-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য ইমরান আহমদ নৌকা প্রতীক ও স্বতন্ত্র প্রার্থী হিসাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফরুক আহমদ আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দু’টি আসনে ২৫৩টি ভোটকেন্দ্রের ১৮১ ঝুঁকিপূর্ণ বিবেচনায় ইতোমধ্যে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানায় সিলেট জেলা পুলিশ।

সিলেটের বিশ্বনাথ উপজেলায় ৭৪টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ১ লাখ ৩২ হাজার ২৬৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৬ হাজার ৪০ জন ও নারী ভোটার সংখ্যা ৬৬ হাজার ২২৫জন। ওসমানীনগর ও বালাগঞ্জে মোট ৬৫টি কেন্দ্রে ১ লাখ ৫৫ হাজার ১২৬ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সীমান্তবর্তী জৈন্তাপুর-গোয়াইঘাট ও কোম্পানীগঞ্জে  ভোটার সংখ্যা ৩ লক্ষ ২৭ হাজার ২শত ২ জন। ভোট কেন্দ্র রয়েছে মোট ১১৪টি। শান্তিপূর্ণভাবে নির্বাচন পরিচালনার কাজে সহায়তা করতে  ৮১ গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্রের প্রত্যেকটিতে ৬জন পুলিশ, ১২জন আনসার ও ১জন করে চৌকিদার দায়িত্ব পালন করবেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close