জাতীয়

ভোট কেন্দ্রে মালপত্র যাচ্ছে

শীর্ষবিন্দু নিউজ: দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটের কাজে ব্যবহৃত মালপত্র ও লোকবল শনিবার সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছোনো শুরু হয়েছে।

সহকারী রিটানিং অফিসার প্রতিটি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে ভোটগ্রহণ কর্মকর্তা, ভোটের কাজে ব্যবহৃত মালপত্র ও আইনশৃঙ্খলা বাহিনীর লোকবল বুঝিয়ে দেবেন। এরপর বিশেষ নিরাপত্তায় এসব মালপত্র এবং লোকবল সব ভোট কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে। রাজবাড়ী, মাদারীপুর, শরীয়তপুর, চাঁদপুর ও জয়পুরহাটের আসনগুলোতে একজন করে প্রার্থী থাকায় এই পাঁচ জেলায় নির্বাচন হচ্ছেনা। ফলে এই পাঁচ জেলা ছাড়া বাকি ৫৯ জেলায় নির্বাচনের দিন ৫ জানুয়ারি (রোববার) সব সরকারি, বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

ঢাকা মাহনগরের রিটানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, দশম জাতীয় সংসদ নির্বাচনের ঢাকা মহানগরীর আটটি আসনের নির্বাচনের কাজে ব্যবহৃত মালপাত্র সংরক্ষণ, বিতরণ, ভোটগ্রহণ শেষে ফলাফল ও নির্বাচনী মালপত্র গ্রহণ ও ফলাফল পাঠানোর জন্য সাতটি স্থান নির্ধারণ করা হয়েছে। শনিবার সকাল ৯টা থেকে আটটি আসনে নির্বাচনের কাজে ব্যবহৃত মালপত্র এবং লোকবল, সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসারদের কাছে বুঝিয়ে দেওয়া হবে। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কেন্দ্রে কেন্দ্রে ওই নির্বাচনী মালপত্র ও লোকবল পৌঁছে দেবে।

ঢাকা-৪ ও ৫  আসনে নির্বাচনের কাজে ব্যবহৃত মালপত্র সংরক্ষণ ও বিতরণের জন্য সার্কেল অফিসারের কার্যালয় তেজগাঁও উন্নয়ন সার্কেল অফিস নির্ধারণ করা হয়েছে।

ঢাকা-৬ আসনের জন্য জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্র ৯০ কেবি রোড লোহারপুল।

ঢাকা-৭ আসনের জন্য আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন অঞ্চল-৩ (আজিমপুর) নির্ধারণ করা হয়েছে।

ঢাকা-১৫ আসনের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে ঢাকা ডেন্টাল কলেজ সেকশন-১৫, মিরপুর।

ঢাকা-১৬ আসনের জন্য আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার কার্যালয় অঞ্চল-৪, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মিরপুর-১০।

ঢাকা-১৭ আসনের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে ঢাকা ক্যান্টনমেন্ট বোর্ড অফিস ক্যান্টনমেন্ট, ঢাকা।

নির্বাচনী এলাকা ঢাকা-১৮  আসনে নির্বাচনের কাজে ব্যবহৃত মালপত্র সংরক্ষণ ও বিতরণের স্থান নির্ধারণ করা হয়েছে উত্তর কমিউনিটি সেন্টার সেক্টর-০৬, উত্তরা।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close