সিলেট থেকে

বিশ্বনাথে ইলিয়াস আলীর কেন্দ্রে কেউ ভোট দেননি

শীর্ষবিন্দু নিউজ: বিএনপির নিখোঁজ সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর এলাকা সিলেটের বিশ্বনাথে রামধানা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সারাদিনে একটি ভোটও পড়েনি। রোববার বিকাল ৪টায় দশম জাতীয় সংসদের ভোট গ্রহণ শেষে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. বজলুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এ তথ্য জানান।

সিলেট-২ (বিশ্বনাথ) আসনের এই কেন্দ্রে মোট ভোটার ছিলেন ১ হাজার ৯১০ জন, যার মধ্যে পুরুষ ভোটার ৯৭৬ জন ও মহিলা ভোটার ছিল ৯৩৪ জন। সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলী আহমদ বলেন, ইলিয়াস আলীর গুমের প্রতিবাদেই গ্রামের কেউ ভোট কেন্দ্রে যাননি।

ভোট ঠেকাতে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলের হরতাল-অবরোধ এবং বিভিন্ন স্থানে হামলা-সংঘর্ষের মধ্যে সারা দেশেই এদিন ভোটার উপস্থিতি ছিল কম। তবে সারা দেশে ঠিক কতো শতাংশ ভোট পড়েছে- সে পরিসংখ্যান বিকাল ৪টা পর্যন্ত প্রকাশ করে নির্বাচন কমিশন।

 

২০১২ সালের ১৮ এপ্রিল রাতে ঢাকার মহাখালী এলাকা থেকে নিখোঁজ হন সিলেট জেলা বিএনপির সভাপতি এম ইলিয়াস আলী ও তার গাড়ির চালক। বিএনপির অভিযোগ, সরকারের লোকেরাই তাকে ‘গুম’ করেছে। অবশ্য সরকারের পক্ষ থেকে বরাবরই এ অভিযোগ অস্বীকার করা হয়েছে।

নবম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী নির্বাচিত হলেও এবার ক্ষমতাসীন দল কোনো প্রার্থী দেয়নি। জাতীয় পার্টির  মো. ইয়াহহিয়া চৌধুরী লাঙ্গল প্রতীক নিয়ে এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে মুহিবুর রহমান আনারস প্রতীক নিয়ে নির্বাচন করেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close