রাজনীতি

এরশাদের অনুপস্থিতিতে বিরোধী দলের নেতা নির্বাচিত হলেন রওশন

শীর্ষবিন্দু নিউজ: আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের সংসদ সদস্যদের পর জাতীয় পার্টির সংসদ সদস্যরা শপথ গ্রহণ করেছেন। সকাল সোয়া ১১টার দিকে তারা শপথ গ্রহণ করেন। স্পিকার শিরিন শারমিন চৌধুরী তাদের শপথ বাক্য পাঠ করান। তবে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শপথ গ্রহণ করেননি।

বুধবার জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের সহধর্মিণী রওশন এরশাদ জানিয়েছিলেন, এরশাদ বৃহস্পতিবারই শপথ নিবেন। দশম সংসদ নির্বাচন বর্জণের ঘোষণা দেয়ার পর র‌্যাব সদস্যরা এরশাদকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যায়। এরপর থেকে সেখানেই রয়েছেন তিনি। তার পক্ষে দেয়া একাধিক বিবৃতিতে দাবি করা হয় এরশাদ হাসপাতালে আটক রয়েছেন। বুধবার সংসদ সদস্যদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন। আইন অনুযায়ী গেজেট প্রকাশের পর তিন দিনের মধ্যে শপথ গ্রহণ করতে হয়।

এদিকে শপথ গ্রহনের পর বৈঠক করেন জাতীয় পার্টির এমপিরা। বৈঠকে রওশন এরশাদকে সংসদীয় দলের প্রধান নির্বাচিত করা হয়। তিনিই হচ্ছেন সংসদের বিরোধী দলের নেতা। এদিকে বিরোধী দলের নেতা হতে শর্তে জাপা চেয়ারম্যান এরশাদ চার শর্তে সম্মত হয়েছেন এমন আলোচনা থাকলেও রওশন নেতা নির্বাচিত হওয়ায় এরশাদ দলে কোনঠাসা হয়ে পড়ছেন এমন আলোচনাও ছড়িয়ে পড়েছে। তবে দলের নেতারা বলছেন, আগামী দু’এক দিনের মধ্যে এরশাদ শপথ নেবেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close