জাতীয়

চিরনিদ্রায় শায়িত হলেন হাবিবুর রহমান

শীর্ষবিন্দু নিউজ: রাজধানীর বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হয়েছেন বিচারপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান উপদেষ্টা মুহাম্মদ হাবিবুর রহমান। আজ সোমবার বাদ আসর দ্বিতীয় জানাজার পর মাগরিবের আগে বনানী কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়। এর আগে সকালে হাসপাতাল থেকে মরদেহ গুলশানে তাঁর বাসভবনে নিয়ে যাওয়া হয়। সেখানে পরিবারের সদস্য ও স্বজনেরা শেষবারের মতো তাঁকে বিদায় জানান।

বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সোয়া ১২টা পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ তাঁর প্রতি শেষ শ্রদ্ধা জানায়। হাজারো মানুষের দীর্ঘ লাইন শহীদ মিনার থেকে ঢাকা মেডিকেল কলেজের প্রবেশ ফটক ছাড়িয়ে যায়।মুহাম্মদ হাবিবুর রহমানকে শ্রদ্ধা জানাতে আসা মানুষের দীর্ঘ লাইন। ছবি: প্রথম আলো

কেন্দ্রীয় শহীদ মিনার থেকে দুপুর সাড়ে ১২টার দিকে এই ভাষাসৈনিকের মরদেহ নিয়ে যাওয়া হয় তাঁর দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্ট চত্বরে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর জানাজা সম্পন্ন হয়। সেখান থেকে নেওয়া হয় গুলশান আজাদ মসজিদে। সেখানে দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়।

হঠাৎ অসুস্থ বোধ করায় বিচারপতি মুহাম্মদ হাবিবুর রহমানকে গত শনিবার রাত নয়টার দিকে অচেতন অবস্থায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের হিমঘরে তাঁর মরদেহ রাখা হয়।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

আরও দেখুন...

Close
ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close