Featuredজাতীয়

ইজতেমায় আগত মুসল্লিদের জন্য বিশেষ বাস

শীর্ষবিন্দু নিউজ: বিশ্ব ইজতেমায় যোগ দিতে আসা দেশ-বিদেশের মুসল্লিদের জন্য প্রচলিত ভাড়ায় বিশেষ বাস সার্ভিস চালু করবে সরকার। রোববার রাষ্ট্রায়ত্ত সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) এক তথ্য বিবরণীতে একথা জানানো হয়েছে।

বিবরণীতে বলা হয়, বিআরটিসির দ্বিতল ও একতলা বাস দিয়ে চালু হওয়া এই বিশেষ সার্ভিসে দু্ই ধাপে ২১ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ১৪ দিন বিআরটিসির তিনশ বাস ইজতেমাযাত্রীদের পরিবহনে নিয়োজিত থাকবে। গতবারের মতো এবারো ২৪ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারি এবং ৩১ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি- এই দুই ধাপে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

এই বাসগুলো ঢাকা থেকে আরিচা, পাটুরিয়াঘাট, মাওয়া, মিরপুর, নরসিংদী, নারায়ণগঞ্জ, কুমিল্লা, ভৈরব, কুটি চৌমহনী, বি-বাড়ীয়া, কিশোরগঞ্জ, বিরিশিরি, নেত্রকোনা, সোনাপুর, চরজব্বার, লক্ষ্মীপুর, কলমাকান্দা, মদন, মনোহরদী, মিরকাদিম, মোহনগঞ্জ, আখাউড়া, ময়মনসিংহ, সায়দাবাদ, গুলিস্তান, গাবতলী, কমলাপুর ও জয়দেবপুর আসা যাওয়া করবে। ঢাকার ভেতরে গুলিস্তান-ফুলবাড়িয়া, কমলাপুর-মতিঝিল, ফার্মগেট, গাবতলী, মহাখালী ও আজিমপুর থেকে ইজতেমাস্থল পর্যন্ত বিআরটিসির বাস চলাচল করবে।

এছাড়া বিমানবন্দর থেকে বিদেশিদের বিশ্ব ইজতেমায় নেয়ার জন্য জোয়ার সাহারা বাস ডিপো থেকে একটি বাস বিদেশিদের জন্য সংরক্ষিত স্টিকারে চলাচল করবে। বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতের পরের দিন অর্থাৎ ২৭ জানুয়ারি ও ৩ ফেব্রুয়ারি মুসল্লিদের পৌঁছে দেয়ার জন্য একতলা বাস ইজতেমাস্থল থেকে বিভিন্ন জেলায় চলাচল করবে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close