যুক্তরাষ্ট্র জুড়ে

টিভি সাক্ষাৎকারে এডওয়ার্ড স্নোডেন: হত্যার হুমকি থাকলেও আরামে ঘুমাচ্ছেন

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের সরকারি কর্মকর্তারা তাকে গুপ্তহত্যা করতে চায় এমন খবরের বিষয়ে মুখ খুলেছেন এডওয়ার্ড স্নোডেন। জার্মানির টেলিভিশন এআরডি তে রোববার সম্প্রচারিত ওই সাক্ষাতকারে এনএসএ’র সাবেক কর্মী স্নোডেন বলেন, আমি এখনো জীবিত আছি এবং আমার ঘুমে কোনো সমস্যা হচ্ছে না। কারণ আমি যা করেছি সঠিক কাজ করেছি। মস্কোর একটি হোটেল রুমে ছয় ঘণ্টা ধরে স্নোডেনের এই সাক্ষাৎকার নেয়া হয়। পরে এআরডি টেলিভিশন চ্যানেলে ৪০ মিনিট ধরে সেটা সম্প্রচার করা হয়।

যুক্তরাষ্ট্র সরকার বেসামরিক নাগরিক এবং বিদেশি নেতা ও কর্মকর্তাদের ফোনে আড়ি পেতে ও ই-মেইলে অবৈধভাবে প্রবেশ করে তাদের ওপর গোয়েন্দা নজরদারি করছে। গত বছর জুনে এ ব্যাপারে গোপন বেশ কিছু নথি জনসম্মুখে প্রকাশ করে বিশ্বজুড়ে আলোড়ন তোলেন স্নোডেন। বর্তমানে রাশিয়ায় এক বছরের জন্য রাজনৈতিক আশ্রয় পেয়েছেন যুক্তরাষ্ট্র থেকে পালিয়ে আসা স্নোডেন।

যুক্তরাষ্ট্রের একটি ওয়েবসাইটে সম্প্রতি খবর প্রকাশ পায় যে, যুক্তরাষ্ট্রের অজ্ঞাত কর্মকর্তারা বলেছেন, স্নোডেনের জীবন ঝুঁকির মধ্যে রয়েছে। এ ব্যাপারে স্নোডেন বলেন, আমার জীবনের ওপর মারাত্মক হুমকি রয়েছে। কিন্তু এরপরও আমি শান্তিতে ঘুমাই। এরা, এইসব সরকারি কর্মকর্তারা বলেছেন, তারা আমার মাথার মধ্যে একটি গুলি ঢুকিয়ে দিতে পছন্দ করবেন। অথবা আমি যখন কোনো সুপার মার্কেট থেকে বেরিয়ে আসবো তারা আমাকে ঘিরে ফেলতে এবং তারপর ধীরে ধীরে আমাকে মরে যেতে দেখবে।

জার্মানির একটি টেলিভিশনকে স্নোডেন বলেন, তার মনে হচ্ছে তার জীবনের ওপর মারাত্মক হুমকি রয়েছে। তবে এরপরও তিনি শান্তিতে ঘুমান কারণ তিনি বিশ্বাস করেন, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা সংস্থার (এনএসএ) গোপন কার্যক্রমের তথ্য জনসম্মুখে প্রকাশ করে দিয়ে তিনি ঠিক কাজ করেছেন।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close