Featuredজাতীয়

বাংলাদেশ বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান অপরিবর্তিত

শীর্ষবিন্দু নিউজ: বাংলাদেশ প্রসঙ্গে যুক্তরাষ্ট্রের অবস্থান অপরিবর্তিত বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা। আজ সচিবালয়ে বাণিজ্য মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মজিনা বলেন, ৬ই জানুয়ারি স্পষ্ট বিবৃতি দিয়ে আমরা আমাদের অবস্থান জানিয়েছি। আমরা বলেছি সংলাপের কথা, ফলপ্রসূ সংলাপের প্রয়োজনীয়তার কথা। নিজ দেশে ছুটি কাটিয়ে সম্প্রতি বাংলাদেশে এসেছেন মজিনা। বাংলাদেশে ফিরে আজ প্রথম গণমাধ্যমের মুখোমুখি হন তিনি।

জিএসপির প্রসঙ্গে মজিনা বলেন, আমি চাই বাংলাদেশ জিএসপি ফিরে পাক। আগামী মে মাসে জিএসপি পর্যালোচনা হবে। সেখানে বাংলাদেশ তার অবস্থান তুলে ধরে জিএসপি ফিরে পাবে, এটাই আমি আশা করি। তিনি বলেন, ইতোমধ্যেই বাংলাদেশ বেশ কিছু শর্ত পূরণ করেছে। বাকি শর্তগুলো পূরণেও অগ্রগতি আছে।

বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে টিকফা, জিএসপি, বালি বৈঠক এবং বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে কথা হয়েছে। তিনি বলেন, হরতাল অবরোধ দিয়ে কোন কাজ হবে না। বিদেশীরা বুঝতে পেরেছেন, এ জন্য শেখ হাসিনাকে তারা ধন্যবাদ জানিয়েছেন। কারণ নির্বাচন ছাড়া কোন বিকল্প ছিল না। সংলাপ একটি চলমান প্রক্রিয়া। একটা গঠনমূলক আলোচনা হবে পারে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close