আরববিশ্ব জুড়ে

সৌদি আরবে হোটেলে আগুন লেগে নিহত ১৫ জন

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: সৌদি আরবের পশ্চিমাঞ্চলের একটি হোটেলে অগ্নিকাণ্ডে অন্তত ১৫ জন নিহত ও ১৩০ জন দগ্ধ হয়েছে। হতাহতদের প্রায় সবাই বিদেশি নাগরিক বলে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সরকারের পক্ষ থেকে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব তথ্যের সত্যতা স্বীকার করা হলেও, হতাহতদের জাতীয়তা বা কোনো পরিচয় প্রকাশ করা হয়নি। তবে মনে করা হচ্ছে, হোটেলটিতে বিভিন্ন দেশের প্রায় ৭০০ নাগরিক অবস্থান করছিলেন।

এছাড়া স্থানীয় সরকারের বিবৃতিতে বলা হয়েছে, অগ্নিকাণ্ডে সৃষ্ট তীব্র ধোঁয়ায় হতাহতের ঘটনা ঘটেছে। তবে, অগ্নিকাণ্ডের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে ‍আনার সময় পূর্ব সতর্কতা হিসেবে পার্শ্ববর্তী বেশ কিছু হোটেল থেকে অবস্থানকারীদের সরিয়ে নেওয়া হয়।

অপরদিকে, জিদ্দায় নিযুক্ত মিশরের কনসাল জেনারেল আদেল আল-আলফি জানিয়েছেন, নিহতদের মধ্যে দুই শিশুসহ ৫ জনই মিশরীয় নাগরিক ছিলেন। এছাড়া, আহতদের মধ্যেও অনেকে একই দেশের নাগরিক। এ ব্যাপারে অন্য কোনো বিদেশি দূতাবাসের বক্তব্য পাওয়া যায়নি।

দেশটির সংশ্লিষ্ট কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, পবিত্র শহর মদিনার পূর্বাঞ্চলে বিদেশি তীর্থযাত্রীদের আবাসন হিসেবে পরিচিত ওই হোটেলে শনিবার শেষ বিকেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close