আরববিশ্ব জুড়ে

আলোর ঝলকানিতে আলোকিত শারজাহ

শীর্ষবিন্দু আন্তর্জাতিক নিউজ ডেস্ক: চৌদ্দতম শারজাহ নাইট ফেস্টিভ্যালের বুধবার সপ্তম রজনী। সংযুক্ত আরব আমিরাতের শারজায় নয়টি রাত থাকে মায়াবী আলোর ঝলকানি। এ কয়দিন  ইতিহাস গড়ে নেয় শারজাহ নাইট ফেস্টিভ্যাল। শারজাহ বাণিজ্য ও পর্যটন উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোগে গত ৬ ফেব্রুয়ারি নতুন শারজাহ পৌরসভা ভবনে এর উদ্বোধন করেন শারজাহ সুপ্রিম কাউন্সিলের ডঃ শাইখ সুলতান বিন মোহাম্মদ আল কাসিমি। এ সময় বিশিষ্ট ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন।

প্রতিদিন সন্ধ্যা ৭টা থেকে শব্দ এবং ছবি পাঁচটি মসজিদসহ ১২টি সাইটে স্থাপত্য ডিজাইন পরিবতর্নের মাধ্যমে অনুষ্টিত হয়। এই ১২টি সাইট হচ্ছে- নতুন শারজাহ পৌরসভা ভবন, কুয়েত স্কয়ার, সাংস্কৃতিক প্রাসাদ স্কয়ার, কিং ফয়সাল মসজিদ, আল মাজাস মসজিদ, আল মাজাস নদী সরোবর, সেন্ট্রাল সউক, উপসাগর স্ট্যাডিজ ডাঃ সুলতান আল কাসিমি সেন্টার, ডাঃ শেখ রশিদ আহমেদ দিব্বা  আলহসন, হামজা বিন আব্দুল মত্তালেব মসজিদ, ওমর বিন আল খাত্তাব মসজিদ এবং আল কাসিমি মসজিদ।

এ জন্য ফ্রান্স, সুইজারল্যান্ড, ব্রাজিল, কম্বোডিয়া ও গ্রেট ব্রিটেন থেকে আনা হয়েছে প্রতিভাবান শিল্পীদের। সৌন্দর্য, সৃজনশীলতা এবং লাইট সংমিশ্রণের মাধ্যমে শারজাহ নাইট ফেস্টিভ্যাল পরিণত হয় আরও সুন্দর এক শহরে। শারজাহ নাইট ফেস্টিভ্যাল শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close