জাতীয়

২০ কিশোরের রক্তাক্ত প্রতিবাদ: তদন্তের নির্দেশ হাইকোর্টের

শীর্ষবিন্দু নিউজ: গাজীপুরের টঙ্গীতে কিশোর উন্নয়ন কেন্দ্রের ২০ কিশোরের রক্তাক্ত প্রতিবাদের ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে হাইকোর্ট। এজন্য সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকের  নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করে দেয়া হয়েছে। কমিটিতে আরও থাকবেন গাজীপুরের জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এ কমিটিকে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি এ বি এম আলতাফ হোসেনের হাইকোর্ট বেঞ্চ বৃহস্পতিবার স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেয়।

২০ কিশোরের ভয়ংকর প্রতিবাদ শিরোনামে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন আমলে নিয়ে আদালত এ আদেশ দেয়। প্রতিবেদনটি হাইকোর্টের নজরে আনেন এডভোকেট মো. আসাদুজ্জামান। অন্তর্বর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুলও জারি করেছে হাইকোর্ট। রুলে কিশোর উন্নয়ন কেন্দ্রে অব্যবস্থাপনা বন্ধের কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে। সংশ্লিষ্টদের দুই সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আগামী ৩রা মার্চ পরবর্তী আদেশের জন্য বিষয়টি কার্যতালিকায় আসবে। সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, মঙ্গলবার রাতে নিজেদের দেহ ধারালো ব্লেডজাতীয় অস্ত্রে ক্ষতবিক্ষত করে ২০ কিশোর। হাসপাতালে তারা চিকিৎসক ও সেবিকাদের বলেছে, ঠিকমতো খাবার না দেয়ায় এবং নির্যাতন করার প্রতিবাদ হিসেবে তারা এ কাজ করেছে। তবে কেন্দ্র কতৃপক্ষ বলেছে, এক কিশোরের কফ সিরাপ খাওয়া নিয়ে ঘটনার সূত্রপাত। জানালার বা টিউবলাইটের ভাঙা কাচ দিয়ে তারা শরীর ক্ষতবিক্ষত করেছে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close