জাতীয়

আল কায়েদার হুমকির তদন্তে বাংলাদেশ সরকার

শীর্ষবিন্দু নিউজ: আল কায়েদা নেতা আয়মান আল-জাওয়াহিরির নাম ও ছবিসহ এক অডিও বার্তায় বাংলাদেশকে হুমকির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এই ধরনের হুমকি মোকাবেলার সক্ষমতা বাংলাদেশের রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

হুমকির খবর প্রকাশের একদিন পর রোববার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সচিবালয়ে সাংবাদিকদের বলেন, কোথা থেকে-কিভাবে এই অডিওবার্তা এসেছে, পুরো বিষয়টি সরকার খতিয়ে দেখছে। আমাদের কাউন্টার টেররিজমের ওপর প্রশিক্ষণ রয়েছে। সব কিছু মোকাবেলার জন্য আমরা প্রস্তুত আছি। আমরা মোকাবেলা করতে পারব। সন্ত্রাস দমনে আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে বাংলাদেশের কাজ করে যাওয়ার কথাও বলেন প্রতিমন্ত্রী।

এই অডিওবার্তাকে বড় হুমকি মনে করছেন কি না- প্রশ্ন করা হলে তিনি বলেন, আমরা হুমকি মনে করছি না। হুমকি মনে না করার কারণ হিসেবে আসাদুজ্জামান বলেন, যে সব দেশে এই ধরনের ঘটনা (আল কায়দার তৎপরতা) ঘটেছে, সেখানে স্থানীয়রা এতে ইন্ধন দেয়। কিন্তু আমাদের জনগণ আমাদের সঙ্গে আছে। এদেশের মানুষ জঙ্গিবাদ, সন্ত্রাস, আল কায়দা চায় না। জঙ্গিদের যে কোনো ধরনের হুমকি মোকাবেলায় দেশের সামরিক বাহিনী ও আইনশৃঙ্খলা বাহিনীর সক্ষমতা রয়েছে বলে জানান প্রতিমন্ত্রী।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close