Featuredপ্রযুক্তি আকাশ

উইন্ডোজের নিরাপত্তামূলক সফটওয়্যার উদ্ভাবন হলো বাংলাদেশে

শীর্ষবিন্দু নিউজ: কম্পিউটার ভাইরাসের কারণে পড়তে হয় নানাবিধ বিড়ম্বনায়। দীর্ঘসময় নিয়ে করে রাখা কাজ, কোন গুরুত্বপূর্ণ ফাইল ফোল্ডার ধ্বংস হয়ে যেতে পারে এক নিমিষেই ভাইরাসের আক্রমণে। শুধুমাত্র ভাইরাসের কারণেই যে এমন ক্ষতির সম্মুখীন হতে হয় তাও নয়। এর বাইরেও কম্পিউটার উইন্ডোজ ক্ষতিগ্রস্ত হতে পারে নানাবিধ কারণে। বাজারে প্রচলিত অধিকাংশ এন্টিভাইরাস শুধুমাত্র ভাইরাসকে নির্মূল করে থাকে।

কিন্তু এতে কম্পিউটারের সার্বিক নিরাপত্তা পাওয়া যায় না। অনেক এন্টিভাইরাস ব্যবহারের ফলে কম্পিউটার হয়ে পড়ে অত্যধিক ধীরগতির। কোন কোন এন্টিভাইরাস আবার গুরুত্বপূর্ণ ইএক্সই ফাইলকেও ভাইরাস মনে করে নষ্ট করে দিতে পারে। এ জাতীয় সকল সমস্যার কথা বিবেচনা করে এবার বাংলাদেশেই উদ্ভাবিত হয়েছে উইন্ডোজ-এর নিরাপত্তামূলক সফটওয়্যার Win Secure।

যা বাজারের গতানুগতিক অন্যান্য এন্টিভাইরাসের মতো উইন্ডোজকে ভাইরাসের আক্রমণ থেকে সুরক্ষা দেয়ার মধ্যেই শুধু সীমাবদ্ধ নয়। ইন্টারনেটের মাধ্যমে আসা কুকি, টেম্পোরারি, প্রিফেস রিসেন্ট, রেজিস্ট্রি, জাঙ্ক ফাইলগুলো বৃদ্ধির ফলে উইন্ডোজ অপারেটিং সিস্টেম এর গতি কমে যায় অনেক ক্ষেত্রে আবার অচলও হতে পারে। উইন্ডোজ ড্রাইভ ফরম্যাট দিয়ে  নতুন করে সচল করতে নষ্ট হয় অনেক সময়। উইন্ডোজ রি- ইন্সটল, মাদারবোর্ডের ড্রাইভার ও ব্যবহারকারীর প্রয়োজনীয় এপ্লিকেশন নতুন করে দিতে যে সময় অপচয় হয় সেটাও রোধ করবে Querysoft -এর Win Secure সফটওয়্যারটি।

Win Secure-এ রয়েছে ৫ থেকে ১০ মিনিটের মধ্যে উইন্ডোজ ব্যাকআপ ও রিস্টোর পদ্ধতি। এই সফটওয়্যারটি windows-7 windows-XP প্ল্যাটফর্ম উপযোগী করে ডেভেলপ করা হয়েছে। windows-8 উপযোগী করতে ডেভেলপারগণ কাজ চালিয়ে যাচ্ছেন। Win Secure-এর উদ্ভাবক এসএম শাহবাজ হোসেন ও এর সহযোগী সংগঠন অফিসটেক-এর  প্রধান মোঃ রুবেল। Querysoft-এর উদ্ভাবিত  বহুবিধ সুবিধার উইন্ডোজের নিরাপত্তামূলক সফটওয়্যার Win Secure-এর উপর গত বৃহস্পতিবার প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সচিব মো. নজরুল ইসলাম খান। সম্মেলনের শুরুতে Win Secure-এর মোড়ক উন্মোচন করা হয়। Win Secure ব্যবহার ও পরিচিতি তুলে ধরেন উদ্ভাবক এসএম শাহবাজ হোসেন। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন কানন কুমার, জাতীয় রাজস্ব বোর্ডের কর কমিশনার মেফতা উদ্দিন খান, প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ-এর  চেয়ারম্যান হাবিবুর রহমান মিলন সহ আরও অনেকে।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close