Featuredবানিজ্য

বাংলাদেশে মোবাইলে অত্যাধুনিক কারিগরী ব্যবস্থা আনছে বিডিকম

শীর্ষবিন্দু নিউজ: দেশে ক্রমবর্ধমান মোবাইল আর্থিক সেবাদাতাদের কারিগরী সহায়তা দিতে ফরাসি কোম্পানি ইসার্ভ গ্লোবালের সঙ্গে চুক্তি করেছে বিডিকম অনলাইন লিমিটেড। বুধবার সকালে রাজধানীর সোনারগাঁ হোটেলে বিডিকমের ব্যবস্থাপনা পরিচালক এস এম গোলাম ফারুক আলমগীর আরমান এবং ই-সার্ভ গ্লোবালের প্রধান নির্বাহী পাওলো মন্টেসার এ বিষয়ক এক সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

বিশ্বের ৬৫টি দেশে মোবাইল ওয়ালেট, মোবাইল কমার্স, রিচার্জ, বিজ্ঞাপন/প্রমোশন এবং এজেন্ট ব্যবস্থাপনাসহ বেশ কয়েকটি বিষয়ের ৯০টিরও বেশি গ্রাহক প্রতিষ্ঠান আছে ই-সার্ভের। ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বিডিকম ইতিমধ্যে দেশে তথ্য আইপি টেলিফোন, মোবাইল এপ্লিকেশন, মোবাইল আর্থিক সেবা, নেটওয়ার্ক সিকিউরিটি, ভেইকেল ট্র্যাকিংসহ বিভিন্ন প্রযুক্তি সেবা দিয়ে আসছে।

২০১১ সালে বাজারে আসার পর ক্রমবর্ধমান উৎপাদন সম্ভাবনার সাথে মোবাইল আর্থিক সেবা কার্যক্রমের গ্রাহক সংখ্যা ১ কোটি ৩০ লাখে দাঁড়িয়েছে। আমাদের লক্ষ্য হবে এই উন্নত প্রযুক্তি ব্যবহার করে এ সেবা কার্যক্রমকে প্রান্তিকে পৌঁছে দেয়া। আগামী পাঁচ থেকে ছয় মাসের মধ্যে এ সেবা কার্যক্রম শুরু করা সম্ভব হবে আশা প্রকাশ করেন তিনি।

পুরো প্রকল্প সম্পর্কে বিডিকমের সিসটেম ইন্টিগ্রেশন বিভাগের প্রধান গাজী জেহাদুল কবীর বলেন, মূলত দেশের ব্যাংকগুলোর মাধ্যমে কার্যক্রমটি পরিচালনা করা হবে। এতে টেকনিক্যাল সাপোর্ট এবং পুরো বিষয়টি সমন্বয় করবে বিডিকম। আমরা মূলত একটি প্ল্যাটফর্ম তৈরি করছি যেখানে অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলোর সাথে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোর একটি সমন্বয় করা হবে, যাতে সব অংশীদারের সমান লাভ থাকবে। তিনি বলেন, এখন যে মোবাইলে ফিন্যানসিয়াল সার্ভিসগুলো চালু আছে তারা অনেকেই উন্নত প্রযুক্তির অভাবে গ্রাহকদের সেবা নিশ্চিত করতে পারছে না।

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close