ইউরোপ জুড়ে

সরকারবিরোধী বিক্ষোভে ইউক্রেনে নিহতের সংখ্যা ৬০

শীর্ষবিন্দু নিউজ ডেস্ক: ইউক্রেনের রাজধানী কিয়েভে গত কয়েক মাস ধরে চলা সরকারবিরোধী আন্দোলনের ধারাবাহিকতায় পুলিশের সঙ্গে সংঘর্ষে বৃহস্পতিবার অন্তত ৬০ জন নিহত হয়েছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো দিনটিকে ভয়াবহ মৃত্যুর দিন হিসেবে আখ্যায়িত করেছে।

গত মঙ্গলবার থেকে শুরু হওয়া সরকারবিরোধী আন্দোলনে এখন পর্যন্ত ৭৫ জন নিহত হয়েছেন বলে বিক্ষোভকারীদের দাবি। নিহতদের মধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরাও রয়েছেন। এদিকে, ঘটনার জন্য ইউক্রেন সরকারকে দায়ী করে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন দেশটির ওপর নিষেধাজ্ঞা জারি করতে সম্মত হয়েছেন। এর আগে ইউরোপীয় ইউনিয়নও (ইইউ) নিষেধাজ্ঞার বিষয়টি জানায়। অপরদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচ বিক্ষোভকারীদের প্রধান দাবি নিয়ে ইইউ প্রতিনিধিদের সঙ্গে কথা বলতে বলেছেন।

এ ছাড়া জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মার্কেল টেলিফোনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে ইউক্রেনে চলমান সমস্যা নিয়ে আলাপ করেছেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে। তারা ইউক্রেনে চলমান রক্তক্ষয়ী সংঘর্ষ বন্ধ করার আহ্বান জানান।

Tags

এ সম্পর্কিত অন্যান্য সংবাদ

ডিজাইন ও ডেভেলপমেন্ট করেছে সাইন সফট লিমিটেড
Close